• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কিংবদন্তি চিত্রনায়ককে নিয়ে ‘কটু মন্তব্য’, হতাশ তারা


বিনোদন প্রতিবেদক মে ২১, ২০১৭, ০৬:৫৩ পিএম
কিংবদন্তি চিত্রনায়ককে নিয়ে ‘কটু মন্তব্য’, হতাশ তারা

ঢাকা: একের পর এক ঘটনার মধ্য দিয়ে অস্থিতিশীল হয়ে উঠছে বাংলাদেশ চলচ্চিত্র ইন্ডাস্ট্রির আঁতুর ঘর এফডিসি। সাম্প্রতিক বেশকিছু কর্মকাণ্ডে এখন তুমুল বিতর্কের মুখে পুরো ইন্ডাস্ট্রি। বিশেষ করে চলচ্চিত্র পরিচালক সমিতির মুহূর্মুহূ রূঢ় সিদ্ধান্ত এবং সদ্য সমাপ্ত শিল্পী সমিতির নির্বাচন নিয়ে বিতর্কের মুখে এফডিসি। তবে বর্তমানে সবচেয়ে আলোচনার বিষয়, পরিচালক সমিতির সঙ্গে নায়ক রাজ রাজ্জাক পরিবারের তর্কযুদ্ধ। আর এরইমধ্যে এফডিসিতে নায়ক রাজ্জাককে নিয়ে কটু মন্তব্যে সমালোচিত গোটা ইন্ডাস্ট্রি!

শাকিবের পক্ষে কথা বলায় সদ্য চিত্রনায়ক ও পরিচালক বাপ্পারাজকে নোটিশ পাঠিয়েছে চলচ্চিত্র পরিচালক সমিতি। বাপ্পারাজের এই ঘটনা নিয়েই পরিচালক সমিতির সঙ্গে গত এক সপ্তাহ ধরে চলছে কথার যুদ্ধ। এই বাকযুদ্ধের এক পর্যায়ে শোনা যায় যে, এর প্রতিক্রিয়া হিসেবে দীর্ঘদিন ধরে বাংলা চলচ্চিত্রের সঙ্গে যুক্ত ‘রাজ পরিবার’টি ছেড়ে যাচ্ছেন ইন্ডাস্ট্রি। আর এরইমধ্যে ঘটে গেলো আরো একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা।  

হ্যাঁ। কিংবদন্তি চিত্রনায়ক রাজ রাজ্জাককে নিয়ে কটু মন্তব্য করেছেন পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন। তারই জের ধরে দুদিন ধরে উত্তপ্ত এফডিসি। এমনকি ২০ মে শনিবার দুপুরে রাজ্জাককে নিয়ে কটু মন্তব্য করায় ‘প্রেমের তাজমহল’ খ্যাত নির্মাতা গাজী মাহবুবের সঙ্গে মারামারি পর্যন্ত হয়ে গেছে খোকনের। কিংবদন্তি অভিনেতাকে নিয়ে কটু মন্তব্যের জেরে এবার তুমুল সমালোচিত খোকনসহ বর্তমানে তার নেতৃত্বাধীন সংগঠন পরিচালক সমিতিও। কিংবদন্তি অভিনেতা রাজ্জাককে নিয়ে কটু মন্তব্যের পর বারবার একাধিক ফোনে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি চলচ্চিত্র সমিতির মহাসচিব বদিউল আলম খোকনকে।  

চলচ্চিত্রের সঙ্গে সংশ্লিষ্ট সবাই বদিউল আলম খোকনের এমন আচরণকে বেশী বাড়াবাড়ি বলেই মনে করছেন। এমনকি অনেকে খোকনের শিক্ষা নিয়েও প্রশ্ন তুলছেন। যে অভিনেতার সঙ্গে এফডিসি নামটি জড়িত তাকে উদ্দেশ্য করে কিভাবে কটু মন্তব্য করতে পারেন খোকন, এতো স্পর্ধা তিনি কোথায় পান এমন প্রশ্নও উঠছে।  পরিচালক সমিতির সাম্প্রতিক কাণ্ডে যারা চুপ করে ছিলেন। বিশেষ করে শাকিব খানকে নিষিদ্ধ করা, তরুণ নির্মাতা শামীম আহমেদ রনিকে বহিস্কার এবং বাপ্পারাজকে নোটিশ পাঠানোর মতো একের পর এক স্পর্ধাসুলভ ঘটনাগুলো ঘটার পরও যারা চুপ করে ছিলেন, তারাও নায়ক রাজ্জাককে নিয়ে সমিতির মহাসচিবের কটু মন্তব্যে মুখ খুলছেন।

বাংলা চলচ্চিত্রের মিঞা ভাই খ্যাত জনপ্রিয় অভিনেতা ফারুকও এমন বিষয়টি মেনে নিতে পারছেন না। তিনি মনে করেন, নায়ক রাজ্জাকের মতো মানুষদের হাতেই গড়ে উঠেছে এফডিসি। তাদের নিয়ে কোনো ধরনের মন্তব্য করাই উচিত নয়।

অন্যদিকে নায়ক রাজ রাজ্জাককে নিয়ে এমন বাজে মন্তব্য করায় চুপ থাকতে পারেননি দেশের সুপারস্টার অভিনেতা শাকিব খান। এমন ঘটনাকে ‘ঔদ্ধত্যপূর্ণ’ আখ্যা দিয়ে এই অভিনেতা বলেন, এই ইন্ডাস্ট্রিতে আমরা কি এজন্য সংগঠন করবো, যে সংগঠন আমার সিনিয়র, আমাদের নায়করাজকে অসম্মান করার ধৃষ্টতা দেখাবে। আমি সত্যিই হতবাক ক্রমাগতভাবে এফডিসির এই চেহারা-চরিত্র দেখে। নায়করাজকে নিয়ে এমন  ঔদ্ধত্যপূর্ণ আচরণ এদেশ মেনে নেবে না।

রাজ্জাককে নিয়ে মন্তব্য করায় হতাশ চিত্রনায়ক ওমর সানিও। তিনি রাজ্জাক ও স্ত্রী মৌসুমীর সঙ্গে একটি ছবি শেয়ার করে ফেসবুকে লিখেন, নায়ক রাজ রাজ্জাকের অবদান যদি আমাদের চলচ্চিত্রে না থাকে, তাহলে এই চলচ্চিত্রে আমি মৌসুমী ও অন্যরা'কে? সরি, আমাদের শিক্ষার প্রয়োজন আছে। 

গত শনিবার দুপুরে পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকনের সঙ্গে আড্ডা দিচ্ছিলেন প্রেমের তাজমহল খ্যাত নির্মাতা গাজী মাহবুব। আর তখনই চিত্রনায়ক রাজ রাজ্জাককে নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতি ও পরবর্তীতে ধাওয়া পাল্টা ধাওয়ায় পর্যন্ত গড়ায়। এসময় রাজ্জাকের উত্তরার বাড়িটিকে দুই নাম্বার বলেও মন্তব্য করেছিলেন বদিউল আলম খোকন। 
সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!