• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কিউইদের দুর্গে হানা দিল রাব্বি!


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১৫, ২০১৭, ০৯:৫৪ এএম
কিউইদের দুর্গে হানা দিল রাব্বি!

ঢাকা: প্রথম টেস্টের চতুর্থ দিনে ভাল করছে সফরকারী বাংলাদেশ। কিউইদের মূল্যবান ছয়টি উইকেট তুলে নিয়েছে মুশফিকের স্বতীর্থরা। ওপেনিং ব্যাটসম্যান হয়ে শুরু থেকেই বাংলাদেশকে চেপে ধরেছিলো টম ল্যাথাম। অবশেষে ফেরাতে সক্ষম হলেন সাকিব আল হাসান। দলীয় ৩৯৯ রানের মাতায় এলবিডব্লিউর ফাঁদে ফেলে নিউজিল্যান্ডের ভয়ঙ্কর এই ব্যাটসম্যানকে ফেরালেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার। 

ল্যাথাম ফিরে গেলেও বাংলাদেশের জন্য এরপর ভয়ঙ্কর হয়ে উঠলেন বিজে ওয়াটলিং আর মিচেল স্যান্টনার। এ দু’জনের ৭৩ রানের জুটি বাংলাদেশকে কিছুটা চিন্তায় ফেলে দিয়েছিল। ৪৯ রান করে ফেলেছিলেন ওয়াটলিং। এ সময় বোলিংয়ে আসেন মাহমুদউল্লাহ চমকও দেখালেন তিনি। ওভারের প্রথম বলেই ৪৯ রান করা ওয়াটলিংকে উইকেপের পেছনে ইমরুল কায়েসের হাতে ক্যাচ দিতে বাধ্য করলেন রিয়াদ। 

এরপর উইকেটে নামেন মিচেল স্যান্টনার। ওভারের ৫ম বলেই তাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন মাহমুদউল্লাহ রিয়াদ। অকেশনাল বোলার হিসেবে বোলিং করতে এসেই দারুণ ব্রেক থ্রু এনে দিলেন তিনি বাংলাদেশকে।

এরপর স্যান্টনার ওয়াগনারকে নিয়ে দারুন একটি জুটি গড়ে তুলতে শুরু করে। এমন সময় কামরুল ইসলাম রাব্বি তার বলিং ভেল্কি দেখানো শুরু করেন। তার ব্যক্তিগত ২৪ ওভারে এসে দুটি রাইজিং ডেলিভেরিতে ওয়াগনারের হেলমেটে লাগায়। প্রথম বার রক্তবের হয় অবশ্য। ওভারের শেষ বলে ওয়াগানা হাওয়াইয়া শর্ট খেলে ইমরুল কায়েসের হাতে ক্যাচদিয়ে উঠে যান। যে উইকেটটা বাংলাদেশের জন্য খুব প্রয়োজন ছিলো।

প্রতিবেদন লেখা পর্যন্ত টেন্ট বোল্টকে নিয়ে আবারও একটি জুটি গড়ে চেষ্টা করছে স্যান্টার। স্কোর: ৯ উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের সংগ্রহ ৫৩১ রান।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!