• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কিবরিয়া হত্যার পলাতক আসামি গ্রেফতার


সিলেট প্রতিনিধি সেপ্টেম্বর ১০, ২০১৬, ০১:২৬ পিএম
কিবরিয়া হত্যার পলাতক আসামি গ্রেফতার

সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার পলাতক আসামি কাজল মিয়াকে ১১ বছর পর গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে হবিগঞ্জ সদর উপজেলার পশ্চিম ভাদৈ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় এখনো পলাতক রয়েছেন ৮ জন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়াছিনুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে রাতে পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। কাজল ঘটনার পর থেকেই পলাতক ছিলেন।

উল্লেখ্য, ২০০৫ সালের ২৭ জানুয়ারী সদর উপজেলার বৈদ্যের বাজারে আওয়ামী লীগ আয়োজিত জনসভা শেষে ফেরার পথে গ্রেনেড হামলায় নিহত হন সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া ও তার ভাতিজা শাহ মঞ্জুর হুদাসহ পাঁচজন। এ ঘটনায় হত্যা এবং বিস্ফোরক আইনে পৃথক দু’টি মামলা দায়ের করা হয়। হত্যা মামলাটি সিআইডিতে ন্যস্ত হলে তদন্তের দায়িত্ব পান সিআইডি’র এএসপি মুন্সি আতিকুর রহমান। তিনি ওই বছরের ১৯ মার্চ আদালতে চার্জশিট দাখিল করেন। বিস্ফোরক মামলাটি তদন্ত শেষে তৎকালীন সদর থানার ওসি এমএস জামান একই আদলে আদালতে ২০ এপ্রিল চার্জশিট দেন। উভয় চার্জশিটে ১০ জনকে আসামি করা হয়।

এদিকে এ মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, হুজি নেতা মুফতি আব্দুল হান্নান, আরিফুল হক চৌধুরী ও জি কে গউছসহ ১৫ জন দেশের বিভিন্ন কারাগারে আটক আছেন। শুক্রবার রাতে গ্রেফতার হয়েছেন পলাতক কাজল মিয়া। আর খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, মাওলানা তাজ উদ্দিন, মুফতি শফিকুর রহমানসহ এখনও পলাতক রয়েছেন ৮ জন পলাতক ও ৮ জন জামিনে আছেন।

হত্যা মামলাটি বর্তমানে সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারাধীন এবং বিস্ফোরক মামলাটি হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে বিচার প্রক্রিয়াধীন রয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!