• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

কিভাবে ফিরে পাবেন ডিলিট হওয়া হোয়াটসঅ্যাপ মেসেজ?


বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক নভেম্বর ১৯, ২০১৭, ০২:০৫ পিএম
কিভাবে ফিরে পাবেন ডিলিট হওয়া হোয়াটসঅ্যাপ মেসেজ?

ঢাকা: জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য দারুণ একটি ফিচার নিয়ে এসেছিল দিনকয়েক আগেই। ‘ডিলিট ফল এভরিওয়ান’ ফিচারের মাধ্যমে অসাবধানতায় পাঠিয়ে দেওয়া হোয়াটস অ্যাপ মেসেজ ফিরিয়ে নেওয়ার সুবিধা করে দিয়েছে হোয়াটসঅ্যাপ।

কিন্তু ডিলিট করে দেওয়া সেই মেসেজই আবার ফিরিয়ে আনতে চান? ৭ মিনিটের মধ্যে তেমন ইচ্ছে আপনার পূরণ হবে।

হোয়াটস অ্যাপের ‘ডিলিট ফল এভরিওয়ান’ ফিচারের মাধ্যমে মেসেজ ডিলিট করে দেওয়ার পর সেই মেসেজ ‘this message was deleted’-এ চলে যায়। ৭ মিনিটের মধ্যে আপনি ডিলিট করে দেওয়া সেই মেসেজ ফিরিয়ে আনতে পারবেন। কী করতে হবে তার জন্য? জেনে নিন-

১) ডিলিট করে দেওয়া হোয়াটস অ্যাপ মেসেজ ৭ মিনিটের মধ্যে ফিরিয়ে আনতে প্রথমে আপনাকে গুগল অ্যাপ স্টোর থেকে ‘notification history’ নামের একটি অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে। অ্যান্ড্রয়েড ৬ বা তার বেশি অপারেটিং সিস্টেম রয়েছে শুধুমাত্র এমন ফোনেই ব্যবহার করা যাবে অ্যাপটি। অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করার পর নোটিফিকেশন লগে গিয়ে আপনি মেসেজটি পেতে পারেন।

২) যাঁরা নোভা লঞ্চার ব্যবহার করেন, তাঁরা কোনো থার্ড পার্টি অ্যাপ্লিকেশন ছাড়াই হোয়াটস অ্যাপের ডিলিট করে দেওয়া মেসেজ ফেরত পেতে পারেন। এর জন্য আপনাকে কয়েকটি সহজ কাজ করতে হবে। প্রথমে Widgets-এ যান।
এরপর Activities-এ ক্লিক করুন। এবার Settings-এ যান। তারপর Notification log-এ ক্লিক করুন। ডিলিট হয়ে যাওয়া হোয়াটস অ্যাপ মেসেজ ফেরত পেয়ে যাবেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!