• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

কিরগিজিস্তানে তুর্কি বিমান বিধ্বস্ত, নিহত ৩২


আন্তর্জাতিক ডেস্ক জানুয়ারি ১৬, ২০১৭, ০১:৪৮ পিএম
কিরগিজিস্তানে তুর্কি বিমান বিধ্বস্ত, নিহত ৩২

ঢাকা: কুয়াশার কারণে অবতরণের সময় একটি তুর্কি কার্গো বিমান কিরিগিজিস্তানের একটি জনবহুল গ্রামে বিধ্বস্ত হয়েছে। এতে অন্তত ৩২ জন নিহত হয়েছে। স্থানীয় সোমবার (১৬ জানুয়ারি) সকাল সাড়ে ৭টার দিকে কিরগিজিস্তানের রাজধানী বিশবেকের দাচা-সু গ্রামে এ ঘটনা ঘটে। 

কিরগিজিস্তানের মানাস বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, তুর্কি এয়ারলাইন্সের বিমানটি হংকং থেকে ইস্তাম্বুলে যাওয়ার পথে যাত্রাবিরতির জন্য মানাসে অবতরণকালে কুয়াশার কারণে দুর্ঘটনার মুখে পড়ে। কিরগিজিস্তানের দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের একজন মুখপাত্র জানিয়েছেন, নিহতদের বেশিরভাগই দাচা-সু গ্রামের বাসিন্দা।

মানাস বিমানবন্দর প্রশাসন জানিয়েছে, হংকং থেকে ইস্তাম্বুল যাওয়ার পথে বিমানটি সম্ভবত মানাস বিমানবন্দরে থামতে চেয়েছিল, কিন্তু নামার চেষ্টার সময় ঘন কুঁয়াশার মধ্যে স্থানীয় সময় সকাল ৭টা ৩১ মিনিটে বিধ্বস্ত হয়। কিরগিজস্তানের জরুরি মন্ত্রণালয়ের সঙ্কট ব্যবস্থাপনা কেন্দ্রের প্রধান মুখাম্মেদ সভারভ জানিয়েছেন, বিধ্বস্ত বিমানটির কারণে ১৫টি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ঘটনায় অন্তত ৩২ নিহত হয়েছেন বলে জানিয়েছে তিনি। 

এই মন্ত্রণালয় বিমানটি টার্কিশ এয়ারলাইনসের বোয়িং ৭৪৭-৪০০ বলে শনাক্ত করলেও টার্কিশ এয়ারলাইনস জানিয়েছে, বিধ্বস্ত বিমানটি তাদের নয়, এটি এসিটি এয়ারলাইনস নামের তুরস্কের আরেকটি কোম্পানির। উদ্ধারকারীরা বিমানটির এক পাইলট ও ১৫ জন স্থানীয় বাসিন্দার লাশ উদ্ধার করেছেন বলে জানিয়েছে কিরগিজস্তানের স্বাস্থ্য মন্ত্রণালয়

এদিকে তুর্কি বিমানটি বিধ্বংস্ত হওয়ার ঘটনায় মানাস বিমানবন্দর বন্ধ করে সব ফ্লাইট বাতিল ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!