• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

কিরণকে বয়কট করলেন সাংবাদিকরা


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ১৪, ২০১৭, ০৭:৪৭ পিএম
কিরণকে বয়কট করলেন সাংবাদিকরা

ঢাকা: ফুটবল এ দেশের মানুষের প্রাণের খেলা। স্বাধীনতা পরবর্তী আশি-নব্বই দশকে ঢাকার ফুটবল মানেই ছিল উত্তেজনা, উন্মাদনায় ঠাসা নানা উপাখ্যান। কিন্তু গত দুই দশকে পাল্টে গেছে সেই দৃশ্যপট। এশিয়া কাপের প্রাক বাছাইয়ে ভুটানের কাছে লজ্জাজনক হারের পর, উন্মাদনার খেলা ফুটবলে যেন খেই হারিয়ে ফেলেছে বাংলাদেশে। কেন এই ফল? সেদিকে দৃষ্টি না দিয়ে উল্টো সংবাদমাধ্যমকে দোষারপ করছেন বাফুফে নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ। শুধু তাই নয়, গণমাধ্যমের বিপক্ষে আপত্তিকর মন্তব্যও করে বসেন তিনি।

আগামী ১৬ থেকে ১৮ ফেব্রুয়ারি সিঙ্গাপুরে অনুষ্ঠিত হবে ‘উইমেন্স ডেভেলপমেন্ট টুর্নামেন্ট সিঙ্গাপুর।’ এই টুর্নামেন্টে অংশ নেবে বাংলাদেশ জাতীয় মহিলা ফুটবল দল। টুর্নামেন্টে অংশ নিতে বুধবার (১৫ ফেব্রুয়ারি) দেশ ছাড়বে সাবিনা-কৃঞ্চারা। এ উপলক্ষ্যে মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বাফুফে ভবনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু,  কিরণের কারনেই তা সম্ভব হয়নি। সংবাদ সম্মেলনে কিরণের উপস্থিতি স্বতস্ফূর্তভাবে বয়কট করে সাংবাদিকরা।

সংবাদমাধ্যমের কর্মীদের দাবি ছিলো মহিলা কমিটির চেয়ারম্যান কিরণ তার বক্তব্য প্রত্যাহার করে নেবেন এবং ক্ষমা চাইবেন। নইলে যে সংবাদ সম্মেলনে কিরণ থাকবেন সেই সংবাদ সম্মেলন বয়কট করবে গণমাধ্যম কর্মীরা।

প্রসঙ্গত রোববার (১২ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত বাফুফের সংবাদ সম্মেলন কিরণ বলেন, ‘ভুটানের কাছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হারের সংবাদ নেতিবাচকভাবে প্রকাশ করেছে মিডিয়া। আর এ কারণেই স্পন্সর পাচ্ছে না ফুটবল। তার এই বক্তব্যের তীব্র বিরোধিতা করেই আজকের সংবাদ সম্মেলনে হাজির হননি গণমাধ্যমকর্মীরা। এ ঘটনায় বিপাকে পড়ে বাফুফে এবং স্পন্সর প্রতিষ্ঠান ওয়ালটন। তারা গণমাধ্যমকর্মীদের অনুরোধ করে সংবাদ সম্মেলনে উপস্থিত হতে। গণমাধ্যমকর্মীরা জানিয়ে দেন কিরণ না থাকলে সংবাদ সম্মেলনে উপস্থিত হবে সাংবাদিকরা। সেই সঙ্গে দলের অধিনায়ক সাবিনা খাতুনকে গণমাধ্যমের মুখোমুখি করতে হবে। কিন্তু গণমাধ্যম কর্মীদের এই কথা রাখেনি বাফুফে।

সংবাদকর্মীরা যখন বাফুফে ভবনের বাইরে বাফুফের সিদ্ধান্তের অপেক্ষায় ছিলেন তখন সেখানে উপস্থিত হয়ে ওয়ালটনের স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার বিভাগের প্রধান এফএম ইকবাল বিন আনোয়ার গণমাধ্যমকে বলেন, ‘বয়কটের বিষয়টি প্রথমে জানতাম না। পরে জেনেছি। বাফুফে এবং মহিলা ফুটবল দলে স্বার্থে যে কাজগুলো করা উচিত সেগুলোই সবার করা উচিৎ। আমি নিজেও একজন সংবাদকর্মী হিসেবে নিজেকে পরিচয় দেই। আজকে ওয়ালটন যে পর্যায়ে এসেছে সেটি প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়ার কল্যাণেই এসেছে। সংবাদ সম্মেলনে বিষয়গুলো কিরণ আরেকটু সুন্দরভাবে সবাইকে বুঝিয়ে বললেই ভালো হতো। স্পন্সর হিসেবে বিষয়টা আমাদের জন্য বিব্রতকর। আমার মনে হয় শুধু আমরা না, যে  প্রতিষ্ঠানই স্পন্সর হিসেবে আসবে তারা সবাই চাইবে সবকিছু একটু গোছানোভাবে অগ্রসর হোক।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!