• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কিশোরগঞ্জের তিন নায়ক...


বিনোদন প্রতিবেদক মে ৩০, ২০১৭, ১১:৫২ এএম
কিশোরগঞ্জের তিন নায়ক...

ঢাকা: ছবিতে তিনজনকে দেখা যাচ্ছে। দল মত নির্বিশেষে তিনজনই বাংলার অতি পরিচিত মুখ। কিংবদন্তি চলচ্চিত্র ‘বেদের মেয়ে জ্যোৎস্না’ খ্যাত চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন ও তরুণ চিত্রনায়ক সায়মন সাদিকের মাঝখানে এক ফ্রেমে বন্দি হলেন রাষ্ট্রনায়ক আব্দুল হামিদ! কাকতালীয়ভাবে এই তিনজনের বাড়িই আবার কিশোরগঞ্জে!

আশির দশক থেকেই বাংলা চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় অভিনেতা হিসেবে সুপরিচিত চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। অন্যদিকে খুব বেশীদিন হয়নি চলচ্চিত্রে এসেছেন চিত্রনায়ক সায়মন সাদিক। ইলিয়াস কাঞ্চন কিংবা সায়মনের মতো অভিনেতা না হলেও দেশের মানুষের কাছে তুমুল জনপ্রিয় রাষ্ট্রপতি আব্দুল হামিদ। ছাত্র অবস্থা থেকেই রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। ন্যায় নীতির সঙ্গে রাজনীতি করেছেন বলেই হয়তো প্রান্তিক জনপদের মানুষ হয়েও রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায়ে আসিন তিনি। সম্প্রতি একসঙ্গে হওয়া মাত্রই আঞ্চলিক টানেই হয়তো এক ফ্রেমে বন্দি হওয়ার খায়েশ সংবরণ করতে পারলেন না ছবির তিনজন মানুষ-ই!

এমনিতেই রাষ্ট্রপতি আব্দুল হামিদকেই ‘দাদা’ বলে ডাকেন চিত্রনায়ক সায়মন। কারণ তার সাথে আছে রক্তের সম্পর্ক! যদিও এতোদিন গণমাধ্যমে কখনোই কাউকে কিছু জানাননি। কিশোরগঞ্জের ছেলে চিত্রনায়ক সায়মন সাদিক সদ্য জানান, রাষ্ট্রপতি আব্দুল হামিদ সত্যিই সম্পর্কে তার দাদা হন। কারণ, বাবা সাদেকুর রহমানের চাচা আব্দুল হামিদ। কিন্তু কখনোই এ বিষয়ে কাউকে কিছু বলেননি।

গত শনিবার (২৭ মে) বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটির সদস্যরা ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। তারপর বিকেলে তারা রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ​ করতে যান বঙ্গভবনে। আর সেখানেই চলচ্চিত্র শিল্পীদের সঙ্গে বর্তমান সংকট নিয়ে কথা বলেন রাষ্ট্রপতি। কথা বলার পরই রাষ্ট্রনায়কের সঙ্গে ফ্রেমবন্দি হন চলচ্চিত্রের দুই নায়ক!

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!