• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

কিশোরগঞ্জের দুই রাজাকারের ফাঁসির আদেশ


আদালত প্রতিবেদক এপ্রিল ১৯, ২০১৭, ০১:৪০ পিএম
কিশোরগঞ্জের দুই রাজাকারের ফাঁসির আদেশ

ঢাকা: মানবতাবিরোধী অপরাধের মামলায় কিশোরগঞ্জের সৈয়দ মো. হুসাইন ও মোহাম্মদ মোসলেম প্রধানকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। বুধবার (১৯ এপ্রিল) সকাল ১০টায় মোসলেম উদ্দিনকে ট্রাইব্যুনালে হাজির করা হয়। অপর আসামী পলাতক রয়েছেন।

বিচারপতি আনোয়ারুল হক নেতৃত্বাধীন তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল বুধবার সংখ্যাগরিষ্ঠের মতের ভিত্তিতে এই রায় ঘোষণা করে। গতকাল রায়ের জন্য আজকের এ দিন ধার্য করা হয়।

এর গত ৭ মার্চ এই দুইজনের বিরুদ্ধে শুনানি শেষে মামলাটি রায় ঘোষণার জন্য অপেক্ষামাণ রাখেন ট্রাইব্যুনাল। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন-প্রসিকিউটর তুরিন আফরোজ। আসামিদের পক্ষে ছিলেন অ্যাডভোকেট আব্দুস সাত্তার পালোয়ান।

গত বছরের ৯ মে এই দুইজনের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরু করেন ট্রাইব্যুনাল। ২০১৫ সালের ২৯ ডিসেম্বর এই দুইজনের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ দাখিল করেন রাষ্ট্রপক্ষ।

এই দুইজনের বিরুদ্ধে হত্যা, গণহত্যা, অগ্নিসংযোগসহ মানবতাবিরোধী অপরাধের ৬টি অভিযোগ আনা হয়। দুইজনের মধ্য মোহাম্মদ মোসলেম প্রধান গ্রেপ্তার রয়েছেন। গত বছরের ৭ জুলাই এই দুই রাজাকারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ট্রাইব্যুনাল।

সৈয়দ মো. হুসাইন মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত কিশোরগঞ্জের তাড়াইল থানার রাজাকার কমান্ডার পলাতক সৈয়দ মো. হাসান আলীর ভাই।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!