• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

কিশোরী গৃহবধূ খুন, স্বামী পলাতক


বরিশাল ব্যুরো আগস্ট ১৯, ২০১৮, ০৭:৫৪ পিএম
কিশোরী গৃহবধূ খুন, স্বামী পলাতক

প্রতীকী ছবি

বরিশাল : জেলার বাকেরগঞ্জ উপজেলায় স্বামীর হাতে এক কিশোরী গৃহবধূ নিহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। নিহত গৃহবধূর নাম সুমাইয়া আক্তার (১৬)। রোববার (১৯ আগস্ট) বেলা ১১টার দিকে বাকেরগঞ্জ পৌর শহরের পুরাতন লঞ্চঘাট এলাকায় সুমাইয়ার পিত্রালয় থেকে তার রক্তাক্ত লাশ উদ্ধার করা হয়। ঘটনার পর থেকে সুমাইয়ার স্বামী রাকিব পলাতক রয়েছে। প্রেমের সম্পর্কের মাধ্যমে ৬ মাস আগে সুমাইয়া ও রাকিবের বিয়ে হয়েছিল।

জানা গেছে, নিহত সুমাইয়া উপজেলার কলসকাঠি ইউনিয়নের বাগদিয়া গ্রামের মজিবর হাওলাদারের মেয়ে ও বাকেরগঞ্জ মহিলা মাদ্রাসার দশম শ্রেণির ছাত্রী ছিল। রাকিব খান পটুয়াখালী জেলার বাউফলের কেশবপুর ইউনিয়নের মোমিনপুর গ্রামের সিরাজ খানের ছেলে। সুমাইয়া তার বাবার সঙ্গে পৌর শহরের লঞ্চঘাট এলাকায় ভাড়াটিয়া বাসায় থাকতো।

সুমাইয়ার বাবা মজিবর হাওলাদার জানান, প্রতিদিনের ন্যায় রোববার সকালে পুরাতন লঞ্চঘাট এলাকায় তার ব্যবসা প্রতিষ্ঠান চায়ের দোকানে যান। তার স্ত্রীও বাসার বাইরে গেলে ঘরে ছিল সুমাইয়া ও তার স্বামী রাকিব। বেলা ১১টার দিকে প্রতিবেশীর মাধ্যমে খবর পান রাকিব তার মেয়েকে মারধর করছে। দ্রুত বাসায় গিয়ে সুমাইয়াকে মেঝেতে পড়ে থাকতে দেখেন। তার গলায় ওড়না পেঁচানো এবং শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন রয়েছে। বাম কান ছিড়ে ফেলা হয়েছে। মেয়েকে স্থানীয় হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মজিবর হাওলাদার আরো জানান, প্রেমের সম্পর্কের জেরে দুই পরিবারের মধ্যস্থতায় ৬ মাস আগে রাকিব ও সুমাইয়ার বিয়ে হয়। বেকার রাকিব বেশিরভাগ সময় তার বাসায় থাকতো। এ নিয়ে রাকিবের সঙ্গে সুমাইয়ার প্রায়ই বাকবিতন্ডা হতো। সম্প্রতি সুমাইয়ার সম্মতিতে তাদের বিয়ে বিচ্ছেদেরও সিদ্ধান্ত হয়। এর জের ধরে রাকিব এ হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে মজিবর হাওলাদারের দাবি করেছেন।

তবে অপর একটি সূত্রে জানা গেছে, সুমাইয়াকে কিছুদিন পূর্বে বাল্য বিয়ে দেয়া হয় দুই পরিবারের সম্মতিতে। কিন্তু বিয়ের কয়েক মাস যেতে না যেতেই নানা কারণে তাদের মধ্যে সম্পর্কের অবনতি ঘটে। এরই জের ধরে স্বামী রাকিবের সঙ্গে স্ত্রী সুমাইয়ার ঝগড়া হয়।

এ ব্যাপারে বাকেরগঞ্জ থানার ওসি মো. মাসুদুজ্জামান জানান, আলামত দেখে মনে হচ্ছে এটি হত্যাকাণ্ড। ময়নাতদন্তের জন্য মৃতদেহ উদ্ধার করে শেবাচিম হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। মামলা দায়ের ও পলাতক রাকিবকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!