• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

কিশোরী ধর্ষণ ও হত্যা: ৬ জনের নামে মামলা


ঝালকাঠি প্রতিনিধি মার্চ ২৩, ২০১৭, ০৭:৪৩ পিএম
কিশোরী ধর্ষণ ও হত্যা: ৬ জনের নামে মামলা

ঝালকাঠি: ঝালকাঠিতে কিশোরীকে ধর্ষণ ও হত্যার অভিযোগে অবসরপ্রাপ্ত এক পুলিশ সদস্যসহ ৬ জনের নামে আদালতে মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুর ১২ টার দিকে নিহত কিশোরীর বাবা বাদী হয়ে জেলা দায়রা ও জজ আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে এ মামলা করেন।

মামলায় অভিযুক্তরা হলো- আব্দুল মান্নান হাওলাদার, গফফার হাওলাদার, আনোয়ার হোসেন, ফেরদৌসী ওরফে মিনু সারমিন আক্তার ও পল্লী চিকিৎসক ধনঞ্জয়।

মামলার বিবরণে জানা গেছে, ওই কিশোরী তার নানীর সঙ্গে সদর উপজেলার বালিঘোনা গ্রামের দূর সম্পর্কের আত্মীয় অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য আব্দুল মান্নান হাওলাদারের বাড়িতে বেড়াতে যায়। এসময় হিরণ হাওলাদারের অভাবী সংসারের কথা বলে ওই কিশোরীকে গৃহকর্মী হিসেবে রেখে বিয়ে দেয়ার দায়িত্ব নেয় আব্দুল মান্নান হাওলাদার।

কিন্তু গত ৮ মার্চ বিকেল ৪টার দিকে ওই কিশোরীকে অভিযুক্তরা তার বাবার বাড়ি গুরুত্বর অসুস্থ অবস্থায় রেখে যায়। এসময় তার গোপন স্থান থেকে রক্ত ঝরছে এবং মুখ, গলা ও নিতম্বে আঘাতের চিহ্ন দেখা যায়। ওই কিশোরী তখন তার বাবাকে ধর্ষণের কথা জানালে তাৎক্ষণিক বানারীপাড়া থানায় নিয়ে গেলে ওসি সাজ্জাদ হোসেন পুলিশ দিয়ে ওই কিশোরীকে স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়ে দেয়।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওই কিশোরীর কথা বন্ধ হয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন। শেবাচিমের কর্মরত চিকিৎসক জানান, ধর্ষণের ফলে কিশোরীর অতিরিক্ত রক্তক্ষরণ হয়েছে এবং তাকে শারিরীকভাবেও নির্যাতন করা হয়েছে। চিকিৎসাধীন অবস্থায় গত ১১ মার্চ ভোরে মারা যায় ওই কিশোরী।

কাজলের খালা হালিমা বেগম জানান, বাবার অভাবী সংসারের জন্য তোর ভাগ্নিকে মান্নান পুলিশের বাড়িতে কাজে দিয়েছিলাম। সে এমন কাজ করছে যে চিরতরে আমার ভাগ্নি চলে গেছে।

মামলার আইনজীবী আক্কাস সিকদার জানান, বানারিপাড়া ছলিয়াবাকপুর খাজুরবাড়ি আবাসন প্রকল্পের বাসিন্দা দিন মজুর হিরন হাওলাদার তার কিশোরী কন্যাকে গৃহকর্মী হিসেবে অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য আব্দুল মান্নান হাওলাদারের বাড়িতে কাজে দেন। মান্নান ওই কিশোরীকে বিভিন্ন সময় যৌন হয়রানি করতো। গত ৮ মার্চ নির্মমভাবে ধর্ষণ ও নির্যাতন করে। ফলে অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ায় চিকিৎসাধীন অবস্থায় মারা যায় ওই কিশোরী।

এঘটনায় কাজলের পিতা হিরণ হাওলাদার বাদী হয়ে আদালতে অভিযোগ দিলে আদালত আগামী ৫ এপ্রিল শুনানির দিন ধার্য করেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!