• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কিশোরী ধর্ষণে ৩ জনের যাবজ্জীবন


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি সেপ্টেম্বর ১৩, ২০১৭, ০৫:৩৩ পিএম
কিশোরী ধর্ষণে ৩ জনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জ: শিবগঞ্জ উপজেলায় ১৪ বছরের এক কিশোরীকে অপহরণের পর ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতার অভিযোগে ধর্ষকসহ ৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে।

একই সঙ্গে এক লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরো তিন বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়। জরিমানার অর্থ ওই কিশোরীকে (ধর্ষিতা) দেয়া হবে বলেও রায়ে উল্লেখ করা হয়।

বুধবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. জিয়াউর রহমান এ রায় প্রদান করেন। এসময় আসামিরা আদালত উপস্থিতিতে ছিলেন।

যাবজ্জীবনপ্রাপ্তরা হচ্ছে- উপজেলার দাইপুকুরিয়া ইউনিয়নের মির্জাপুর গ্রামের মিছু আলীর ছেলে জিয়ারুল ইসলাম (২৮), বাটা গ্রামের এসান আলীর ছেলে নজরুল ইসলাম(৪০) ও কাশিয়াবাড়ি খাসপাড়া গ্রামের মৃত.সাজু আলীর ছেলে এজু ওরফে নজু ওরফে নজরুল (৪৯)।

মামলার বিবরণ ও অতিরিক্ত পিপি অ্যাডভোকেট আঞ্জুমান আরা জানান, ২০১৩ সালের ২০ আগষ্ট শিবগঞ্জের চন্ডিপুর গ্রামের মাজহারুল ইসলামের কিশোরী মেয়ে পাশের কাশিয়াবাড়ি গ্রামে খালুর বাড়িতে বেড়াতে যায়। ঘটনার দিন রাতে মেয়েটি ঘুমিয়ে গেলে রাত ১টার দিকে মাটির ঘরের শিধ কেটে প্রবেশ করে কিশোরীকে অপহরণ করে আসামিরা।

পরে গড়পাড়ায় একটি বাড়িতে নিয়ে উপর্যুপরী ধর্ষণ করে। পরের দিন সকালে স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় ধর্ষিতা কিশোরীকে বাগান থেকে হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় ধর্ষিতার বাবা বাদি হয়ে শিবগঞ্জ থানায় মোট ৫ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা শিবগঞ্জ থানার এসআই আবুল কালাম আজাদ ২০১৩ সালের ২১ নভেম্বর দুই আসামিকে অব্যাহতি দিয়ে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

দীর্ঘ শুনানি ও সাতজন সাক্ষির সাক্ষ্য প্রদান শেষে বুধবার (১৩ সেপ্টেমাবর) বিচারক আসামিদের যাবজ্জীবন কারাদণ্ড এবং প্রত্যককে এক লাখ টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরো ৩ বছরের কারাদণ্ডের রায় প্রদান করেন।  আসামি পক্ষে ছিলেন আ্যাড. নুরুল ইসলাম সেন্টু।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!