• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কুঁড়িতেই কি ঝরে যাবে আয়ান ?


যশোর প্রতিনিধি ফেব্রুয়ারি ১৫, ২০১৭, ০৪:৪৫ পিএম
কুঁড়িতেই কি ঝরে যাবে আয়ান ?

শিশু আয়ান

যশোর: ফুল হয়ে ফুটে ওঠার আগে কুঁড়িতেই ঝরে পড়ার উপক্রম হয়েছে শিশু আবিত হাসান আয়ান’র। মাত্র চার বছর বয়সের নিষ্পাপ শিশুটি জানে না তার জীবন প্রদীপ নিভতে বসেছে। তাই মায়ের কোলে আর থাকতে চায় না আয়ান। ছুটে বেড়াতে চায় দুরন্ত শিশুটি। আয়ানকে কোলে নিয়েই তার জীবন সঙ্কটের কথা জানালেন তার মা ফাল্গুনী জামান।

ফাল্গুনী জামান জানান, আয়ানের শরীরে বাঁসা বেঁধেছে হেপাটাইটিস সি ও টনিক আইটিপি। তার সমস্ত শরীরে রক্ত জমাট বেঁধে গেছে। এক বছর আগে এটি ধরা পড়ে। এরপর ঢাকা, কলকাতায় স্বনামধন্য চিকিৎসকদের কাছে তাকে নিয়ে যাওয়া হয়েছে। এখন কলকাতার সরজ গুপ্তা ক্যান্সার হাসপাতালের তত্ত্বাবধানে চিকিৎসা চলছে আয়ানের। কিন্তু এ চিকিৎসা অত্যন্ত ব্যয়বহুল। ইতোমধ্যে প্রায় ৯ লাখ টাকা তার চিকিৎসার পেছনে ব্যয় করা হয়েছে।

যশোর শহরের কাজীপাড়া মানিকতলা এলাকার বাসিন্দা ফাল্গুনী জামান কষ্টের কথা বলতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। তিনি জানান, তার স্বামী রিয়াজুজ্জামান আদর ক্ষুদ্র ব্যবসায়ী। তার ওপর দুই বার মোটরসাইকেল দুর্ঘটনায় পা হারিয়েছেন। ইলেক্ট্রনিক্স দোকানের উপার্জনে কোনমতে তাদের জীবন চলে।

এই পরিস্থিতিতে শিশু আয়ানের চিকিৎসার ব্যয়ভার চালানো তাদের জন্য অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। অথচ এখনই জরুরি ভিত্তিতে আয়ানের অপারেশনের জন্য নির্দেশনা দিয়েছেন চিকিৎসকরা। এজন্য দরকার প্রায় ২০ লাখ টাকা। সন্তানের মুখের হাসি ফিরে পেতে তাই সহযোগিতা কামনা করেছেন ফাল্গুনী। সকলের ক্ষুদ্র ক্ষুদ্র সহযোগিতা ফিরিয়ে দিতে পারে আয়ানের সুস্থ জীবন।

সাহায্য পাঠানোর ঠিকানা: রিয়াজ্জুজামান আদর সঞ্চয়ী হিসাব নং- ৩৪০৫৩০২৩ সোনালী ব্যাংক যশোর শাখা ও আয়ান আহানা লাইট হাউজ, চলতি হিসাব নং-৫২৭৬, ইসলামী ব্যাংক যশোর শাখা ও লাবন্য ইলেকট্রিক, চলতি হিসাব নং-০৩৭২১০১০০০০০২৫৭৫ ইউ.সি.বি.এল ব্যাংক যশোর শাখা। সাহায্য পাঠানো যাবে বিকাশ নাম্বার (ব্যক্তিগত) ০১৭১২-১৩০০৯৫।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম 

Wordbridge School
Link copied!