• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

কুমিল্লা সিটি নির্বাচন: ভোটের সামগ্রী যাচ্ছে কেন্দ্রে


কুমিল্লা প্রতিনিধি মার্চ ২৯, ২০১৭, ০২:২৭ পিএম
কুমিল্লা সিটি নির্বাচন: ভোটের সামগ্রী যাচ্ছে কেন্দ্রে

কুমিল্লা: কুমিল্লা সিটি নির্বাচন আগামীকাল। নির্বাচনে সুষ্ঠু এবং শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহনের লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। বুধবার (২৯ মার্চ) দুপুর ১২ টার পর থেকে নগরীর টাউন হল থেকে ভোটের সামগ্রী ১০৩টি কেন্দ্রে পৌছে দেয়া হবে।

এদিকে কুসিক নির্বাচন সুষ্ঠু করতে কুমিল্লা নগরীর ২৭টি ওয়ার্ডে বিজিবি ও র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে। গতকাল মঙ্গলবার প্রচারনারর শেষ দিনে বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা। অন্যদিকে গত রাতেও বিভিন্ন স্থানে উঠান বৈঠক ও গণসংযোগ করেন বিএনপি প্রার্থী মনিরুল হক সাক্কু। এসময় তিনি নানা অভিযোগ তুলেন আওয়ামী লীগ প্রার্থী ও নির্বাচন কমিশনের বিরুদ্ধে।

এ নির্বাচনে মেয়র পদে ৪জন, সাধারণ কাউন্সিলর ১শ’ ১৪জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৪০জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এখানে মোট ভোটার ২লাখ ৭ হাজার ৫শ’৫৬জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ২ হাজার ৪শ’ ৪৭জন এবং নারী ভোটার এক লাখ ৫হাজার ১শ’ ১৯জন।

এ নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে এবং নির্বাচন সুষ্ঠু করতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে, এমনটাই বললেন আইনশৃঙ্খলা রক্ষায় সংশ্লিষ্টরা। গতকাল সকাল থেকে নগরী জুরে বিজিবি সদস্যরা টহল দেয়। এছাড়াও সন্ধ্যায় বিজিবি ও র‌্যাবের সাজোয়া গাড়ির বহর নগরীতে শো-ডাউন করে।

এদিকে নির্বাচনী কেন্দ্রগুলোতে পর্যাপ্ত পরিমাণ ফোর্স মোতায়েন থাকবে। পুলিশ ১৬৭৮জন, আনসার ১২৩৬জন, বিজিবি ৪৮০, র‌্যাব ৩২২জন। সেই সাথে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৯জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ৩৬জন। জানান পুলিশ সুপার ও রিটার্নিং কর্মকর্তা।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!