• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

কুমিল্লাকে আটকাতে পারল না চিটাগাং


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১৪, ২০১৭, ০৯:৪৪ পিএম
কুমিল্লাকে আটকাতে পারল না চিটাগাং

ঢাকা: চোটমুক্ত হয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের ১৪তম ম্যাচে মাঠে নেমেছিলেন তামিম ইকবাল। কিন্তু এই আইকন ফেরার ম্যাচে ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি। তবুও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জয় আটকাতে পারল না বন্দর নগরীরর দলটি। আরও একটি হারের স্বাদ নিয়ে মাঠ ছাড়তে হলো মিসবাহ উল হকের  দলকে।

চিটাগাং ভাইকিংসের দেয়া ১৪০ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে মাত্র ৪ উইকেট হারিয়ে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ইমরুল কায়েস এবং জস বাটলারের দুর্দান্ত ব্যাটে পাওয়া এই জয়ের পরও তাদের হাতে ছিল আরও ১১টি বল। ইমরুল ৪৫ এবং বাটলার ৪৪ রান করেন। এছাড়া মারলন স্যামুয়েলস মাত্র ৮ বল মোকাবেলা করে ১টি চার আর দুই ছক্কায় ১৭ রান করে অপরাজিত থাকেন। লিটন দাস করেন ২১ রান। চিটাগং ভাইকিংসের হয়ে দিলশান মুনাবেরা ও সানজামুল ইসলাম ২টি করে উইকেট শিকার করেন।

মঙ্গলবার (১৪ নভেম্বর) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ব্যাট করতে নেমে চিটাগাং ভাইকিংসকে দারুন সূচনা এনে দিয়েছেন দুই ওপেনার সৌম্য সরকার ও লুক রনকি। ৪৬ রানের জুটি গড়ে বিদায় নেন রনকি। সাইফ উদ্দিনের বলে এলবিডব্লিউ হয়ে বিদায়ের আগে ১৯ বলে ৩১ রান করেন এই কিউই ব্যাটসম্যান।

দলীয় ৮২ রানের সাঝঘরে ফেরেন আরেক ওপেনার সৌম্য সরকার। মোহাম্মদ নবীর বলে লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে বিদায়ের আগে ৩২ বলে ৩০ রান করেন তিনি। দিলশান মুনাবেরা ১৯ এবং সিকান্দার রাজা করেন ২০ রান করে আউট হন। শেষ পর্যন্ত মিসবাহ উল হক ও ক্রিস জর্ডানের সমান ১৬ রানের সুবাদে  নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৩৯ রান করে চিটাগং।

এদিন তামিম ফিরলেও, যথারীতি কুমিল্লার অধিনায়কের দায়িত্ব পালন করছেন আফগানিস্তানের সাবেক দলপতি মোহাম্মদ নবী। দুই দলের একাদশে কোন পরিবর্তন নেই।

চিটাগং ভাইকিংস: মিসবাহ উল হক (অধিনায়ক), সৌম্য সরকার, দিলশান মুনাবেরা, লুক রঞ্চি, এনামুল হক, সানজামুল ইসলাম, তানবীর হায়দার, তাসকিন আহমেদ, শুভাশিষ রায়, সিকান্দার রাজা ও ক্রিস জর্ডান।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: মোহাম্মদ নবী (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, আল-আমিন হোসেন, আরাফাত সানি, লিটন কুমার দাস, মোহাম্মদ সাইফউদ্দিন, রশিদ খান, মারলন স্যামুয়েলস, ডোয়াইন ব্রাভো ও জশ বাটলার।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!