• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কুমিল্লার সেরা এএসপি শেখ মোহাম্মদ সেলিম


দেবিদ্বার প্রতিনিধি সেপ্টেম্বর ২৫, ২০১৭, ১২:৫৭ পিএম
কুমিল্লার সেরা এএসপি শেখ মোহাম্মদ সেলিম

কুমিল্লা: জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় জেলার সেরা সার্কেল এএসপি নির্বাচিত হলেন নবগঠিত দেবিদ্বার-ব্রাহ্মণপাড়া সার্কেল’র সিনিয়র সহকারী পুলিশ সুপার শেখ মোহাম্মদ সেলিম।

২০১৭ সালের আগস্ট মাসের জেলার মাসিক মূল্যায়ন সভায় সার্কেল এএসপি শেখ মোহাম্মদ সেলিমের নেতৃত্বে দেবিদ্বার-ব্রাহ্মণপাড়া থানা এলাকা দেবিদ্বার ও বি-পাড়া থানা মাদকদ্রব্য মাদক উদ্ধার, মাদক ব্যবসায়ি ও সেবকদের গ্রেপ্তারি পরোয়ানা তামিল, চোর-ডাকাত এবং তালিকাভুক্ত সন্ত্রাসী গ্রেপ্তার, আইন-শৃঙ্খলা ও অপরাধ নিয়ন্ত্রণে দুই থানায় অর্ধশতাধিক মামলা নিষ্পত্তি করার কৃতিত্ব হিসেবে ওই মূল্যায়ন তালিকায় দেবিদ্বার-ব্রহ্মণপাড়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার শেখ মোহাম্মদ সেলিমকে সেপ্টেম্বর-১৭’র সেরা সার্কেল সিনিয়র সহকারী পুলিশ সুপার হিসেবে নির্বাচিত করে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

উক্ত মাসিক সভা শেষে কুমিল্লা জেলা পুলিশ সুপার শাহ আবিদ হোসেন (বি,পি,এম)-এর নিকট থেকে জেলার শ্রেষ্ঠ সার্কেল সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন শেখ মোহাম্মদ সেলিম। এ সময় মাসিক কল্যাণ সভায় আরো উপস্থিত ছিলেন কুমিল্লা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আলমঙ্গীর হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) সাখাওয়াত হোসেন, ডি আই ওয়ান মাহাবুব মোর্শেদ, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানবির সালেহী ইমন, দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমানসহ জেলার সকল থানার (ওসি) ও পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে জেলার সেরা সার্কেল এ এসপি নির্বাচিত হওয়ার বিষয়ে জানতে চাইলে সার্কেল শেখ মোহাম্মদ সেলিম উক্ত প্রতিবেদককে বলেন, বাংলাদেশের পুলিশ এখন সরকারের অন্য অনেক সংস্থার মত সমালোচিত নয়। পুলিশকে জনগণের সঙ্গে সরাসরি সম্পৃক্ত থেকে আইন-শৃঙ্খলার উন্নয়নে কাজ করার কারনে ভুল ভ্রান্তি নিয়ে সমালোচনা হয়। তবে ব্রিটিশ আমল থেকে চলে আসা আমলাতান্ত্রিক সংস্কৃতি যেমন শত বছর ধরে তৈরি হয়েছে- সেটা ভেঙে দেয়া এক দুই বছরে সম্ভব না। আমার বিশ্বাস বাংলাদেশ পুলিশ একদিন বিশ্বের সেরা পুলিশ বাহিনী হবে। তবে জেলা পুলিশ সুপার স্যারের নির্দেশনায় অনুযায়ী থানার সকল অফিসারদের সার্বিক সহযোগীতা নিয়ে কাজ করতে পারায় আমার এই সফলতার অর্জন হয়েছে বলে মনে করি।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!