• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

কুমিল্লায় খালেদা জিয়ার জামিন নামঞ্জুর


কুমিল্লা প্রতিনিধি জুলাই ২৫, ২০১৮, ০৭:৪২ পিএম
কুমিল্লায় খালেদা জিয়ার জামিন নামঞ্জুর

কুমিল্লা: কুমিল্লার চৌদ্দগ্রামে একটি নৈশকোচে পেট্রল বোমা হামলায় আট যাত্রী নিহত হওয়ার ঘটনায় দায়ের করা বিস্ফোরক আইনের মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। বুধবার বিকেলে কুমিল্লার জেলা ও দায়রা জজ কেএম সামছুল আলম জামিন আবেদনের শুনানি শেষে এ আদেশ দেন

গত সোমবার আগামী ২৬ জুলাইয়ের মধ্যে নিম্ন আদালতকে বিষয়টি নিষ্পত্তির নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। এ মামলায় গত ১ জুলাই বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন কুমিল্লার একটি আদালত। তবে ওই আদালতে জামিন চেয়ে করা আবেদন শুনানির জন্য আগামী ৮ আগস্ট শুনানির দিন ধার্য রয়েছে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে ২০ দলীয় জোটের অবরোধের সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্রল বোমা ছুড়ে মারে দুর্বৃত্তরা। এতে আটজন যাত্রী দগ্ধ হয়ে মারা যান, আহত হন ২০ জন। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান বাদী হয়ে ৭৭ জনের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা দায়ের করেন। এ ঘটনায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ছয়জন নেতাকে হত্যা ও নাশকতার পৃথক দুই মামলায় আসামি করা হয়।

আদালতের পিপি অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান লিটন জানান, হাইকোর্টের নির্দেশনা অনুসারে খালেদা জিয়ার আইনজীবিরা তার জামিনের প্রার্থনা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করেন। খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট কাইমুল হক রিংকু বলেন, চৌদ্দগ্রামের নাশকতার মামলায় আমরা আদালতে জামিন চেয়েছিলাম। আদালতকে বলেছিলাম- খালেদা জিয়া তিনবারের প্রধানমন্ত্রী, তিনি অসুস্থ, দেশ থেকে পালিয়ে যাবেন না, তাকে (খালেদা) রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে ওই মামলায় আসামি করা হয়েছে।

তিনি আরও বলেন, এ মামলার এজাহারে খালেদা জিয়ার নাম নেই। তিন আসামি আদালতে দেয়া তাদের জবানবন্দিতেও খালেদা জিয়ার নাম বলেননি। এ মামলার এজাহারভুক্ত ১৮ আসামি জামিনে রয়েছেন। কিন্তু আদালত খালেদা জিয়াকে জামিন দেননি। আমরা ন্যায় বিচার পাইনি, উচ্চ আদালতে যাবো। আশা করি উচ্চ আদালতে আমরা ন্যায় বিচার পাবো।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!