• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

কুমিল্লায় জঙ্গি আস্তানায় অভিযান চলছে


কুমিল্লা প্রতিনিধি মার্চ ৩১, ২০১৭, ১১:৫৯ এএম
কুমিল্লায় জঙ্গি আস্তানায় অভিযান চলছে

কুমিল্লা: জেলার গন্ধমতি গ্রামে জঙ্গি আস্তানায় অভিযান শুরু করেছে কাউন্টার টোরোরিজম ইউনিট ও যৌথ বাহিনী। বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা গোয়েন্দা বিভাগের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর আলম।

শুক্রবার (৩১ মার্চ) বেলা সোয়া ১১টা থেকে অভিযান শুরু করা হয়েছে।

মঞ্জুর আলম জানান, জঙ্গি আস্তানাটির আশেপাশের প্রায় ২ বর্গকি.মি. এলাকাজুড়ে ১৪৪ ধারা জারি করে রেখেছে প্রশাসন। অভিযান শেষ না হওয়া পর্যন্ত এ বিষয়ে পরবর্তী কোনো তথ্য জানানো যাচ্ছে না। তবে ঘটনাস্থলে চট্টগ্রাম থেকে আসা সোয়াটের একটি টিম ছাড়াও ক্রাইম সিন ইউনিট, বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্য, পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা সংস্থার সদস্যরা রয়েছেন বলে নিশ্চিত করেছেন কুমিল্লা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন।

কুমিল্লা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর আলম জানান, বুধবার বাড়িটি ঘিরে রাখার পর সন্ধ্যা পৌনে ৭টায় বাড়ির মালিকের ছোট ভাই সাদ্দাম হোসেনকে (৩০) সন্দেহজনকভাবে আটক করেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। আটক হওয়া ব্যক্তি ডিবি কার্যালয়ে রয়েছেন। তাকে জিজ্ঞাসাবাদ করছে ঢাকার ইউনিট। জানা গেছে, বাড়িটির ভেতরে একজন জঙ্গি বিপুল পরিমাণ অস্ত্র ও বিস্ফোরকসহ অবস্থান করছে।

এদিকে শুক্রবার অভিযান শেষ না হওয়া পর্যন্ত ঘটনাস্থলের পাশের প্রায় ২ কিলোমিটার এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। এ অভিযানকে কেন্দ্র করে ওই বাড়ির চারদিকে এক কিলোমিটার এলাকাজুড়ে র‌্যাব-পুলিশসহ গোয়েন্দা সংস্থার সদস্যরা ব্যাপক নিরাপত্তা বলয় তৈরি করেছে। ওই বাড়িতে জঙ্গিদের অবস্থান থাকায় স্থানীয় এলাকার লোকজনকে বাড়ি সংলগ্ন সড়কে প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়েছে। পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত থেকে পুরো অভিযানের দিক নির্দেশনা দিচ্ছেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!