• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কুমিল্লায় যুবলীগ নেতা হত্যা, গ্রেপ্তার ৪


কুমিল্লা প্রতিনিধি জুন ২২, ২০১৭, ১১:৪৪ এএম
কুমিল্লায় যুবলীগ নেতা হত্যা, গ্রেপ্তার ৪

কুমিল্লা: জেলার দাউদকান্দি উপজেলা যুবলীগ নেতা আমির হোসেন রাজন হত্যা মামলার চার আসামিকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। হত্যাকাণ্ডের দেড় মাস পর ঢাকার আগুলিয়া থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে ৩ আসামি হত্যাকাণ্ডে জড়িত থাকার বিষয়ে বুধবার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। বুধবার (২১ জুন) বিকালে তাদেরকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে।  

সূত্র জানায়, দীর্ঘ দিন ধরে এলাকায় জমি দখল, টেন্ডার নিয়ন্ত্রণসহ আধিপত্য বিস্তার নিয়ে যুবলীগ নেতা আমির হোসেন রাজনের (৩২) সাথে একই এলাকার মোস্তফা-স্বপন গ্রুপের বিরোধ চলে আসছিল। উভয় গ্রুপের মধ্যে একাধিকবার পাল্টাপাল্টি মামলা-হামলার ঘটনা ঘটে। পূর্ব বিরোধের জের ধরে গত ৬ মে দাউদকান্দি পৌর এলাকার পশ্চিম মাইজপাড়া বলদাখাল রোডস্থ মসজিদের পাশে পেয়ে সন্ত্রাসীরা চাপাতি, ছুরি, চাইনিজ কুড়াল দিয়ে কুপিয়ে রাজনকে হত্যা করে। এ ঘটনায় নিহতের ভাই বিল্লাল হোসেন বাদী হয়ে ২০ জনকে আসামি করে দাউদকান্দি থানায় মামলা করেন।

পরে মামলাটি জেলা ডিবিতে স্থানান্তর করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. শাহ্ কামাল আকন্দ এবং এসআই শহিদুল ইসলাম ইসলামের নেতৃত্বে ডিবির একটি টিম ঢাকার আশুলিয়া থানার নরসিংদীপুর হতে মামলার ৪ আসামিকে গ্রেপ্তার করে বুধবার আদালতে প্রেরণ করা হয়। 

গ্রেফতারকৃতরা হচ্ছে- দাউদকান্দির কাজিরকোনা গ্রামের মোস্তফা কামাল (৩২), মোহাম্মদ আলী (২৪), স্বপন মিয়া (৪৫) ও আবু তাহের (২৩)। এদের মধ্যে মোহাম্মদ আলী ছাড়া অপর ৩ আসামি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাজী আরাফাত উদ্দিনের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. শাহ্ কামাল আকন্দ জানান, হত্যাকাণ্ডের পর আসামিরা পরিচয় গোপন রেখে আশুলিয়া থানার নরসিংদীপুর এলাকায় বাড়ি ভাড়া করে আত্মগোপন করেছিল। মোবাইল ফোনের কললিস্টের সূত্র ধরে তাদের গ্রেপ্তার করা হয়। অপর আসামিদের গ্রেপ্তারের অভিযান চলছে।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!