• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

কুম্বলের জায়গায় ভারতীয় দলের কোচ হচ্ছেন দ্রাবিড়?


ক্রীড়া ডেস্ক মার্চ ১১, ২০১৭, ১০:০৮ পিএম
কুম্বলের জায়গায় ভারতীয় দলের কোচ হচ্ছেন দ্রাবিড়?

ঢাকা: চলতি ভারত-অস্ট্রেলিয়া সিরিজের পরই ভারতীয় দলের সঙ্গে অনিল কুম্বলের গাঁটছাড়া শেষ হতে চলেছে। বিরাট কোহলিদের কোচ হতে চলেছেন রাহুল দ্রাবিড়। এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটের অন্দরমহলে এটাই সবচেয়ে বড় খবর। সব ঠিক থাকলে কুম্বলে নয়, দ্রাবিড়ের সঙ্গে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে ইংল্যান্ডে পাড়ি দেবে কোহলির দল।

গত বছরের জুনে ভারতের কোচ নিযুক্ত হন কুম্বলে। কোচ হওয়ার পর একের পর এক সাফল্য পেয়েছেন তিনি। ভারতের একাধিক সংবাদ মাধ্যমের খবর, কুম্বলে নিজেই কোচের পদ থেকে সরে দাঁড়াবেন। তবে কোচ কুম্বলেকে কোহলিদের সঙ্গে পাওয়া না গেলেও তাকে অন্য ভুমিকায় দেখা যেতে পারে। কুম্বলেকে টিম ডিরেক্টর করে রেখে দেবে ভারতীয় বোর্ড। 

এরইমাঝে বিসিসিআই-এর কমিটি অব অ্যাডমিনিসট্রেটরস(সিওএ) কুম্বলেকে একটি পূর্ণাঙ্গ প্রতিবেদন দিতে বলেছে। যেখানে ভারতীয় ‘এ’ দল, মহিলা দল ও পুরুষ দলকে নিয়েই প্রতিবেদন দেবেন কুম্বলে।

সিওএ চাইছে, শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি ও ভি ভি এস লক্ষণকে নিয়ে গঠিত তিন সদস্যের ক্রিকেট অ্যাডভাইসরি কমিটিটিকে তুলে দিতে। এদের মধ্যে যে কোনও একজনকে বেছে নেওয়া হবে কোহলিদের ক্রিকেটিং অপরারেশন্স ম্যানেজার হিসেবে।

যা খবর, কুম্বলের বদলে রাহুল দ্রাবিড়কে কোচ হিসেবে দেখতে চাইছে বিসিসিআই। কুম্বলের আগে ভারতের কোচ হিসেবে দ্রাবিড়কে প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু দ্য ওয়াল জানিয়েছিলেন, তার পরবর্তী প্রজন্মের ক্রিকেটার তৈরিতেই বেশি আগ্রহ। এখনই ভারতীয় সিনিয়র দলের দায়িত্ব নেওয়ার সময় হয়নি। এবার বোধহয় দ্রাবিড়কে সিদ্ধান্ত বদলাতেই হচ্ছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!