• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

কুম্বলের প্রস্থানে হতাশ সৌরভ বললেন ‘আর কী বলব?’


ক্রীড়া ডেস্ক জুন ২৩, ২০১৭, ০৭:৩৪ পিএম
কুম্বলের প্রস্থানে হতাশ সৌরভ বললেন ‘আর কী বলব?’

ফাইল ফটো

ঢাকা: সৌরভ-শচীন-লক্ষণের অ্যাডভাইসরি কমিটি কোচ হিসেবে অনিল কুম্বলেকে ঠিক করেছিল। কিন্তু কোহলি-কুম্বলের দ্বন্দ্ব এমন জায়গায় পৌঁছেছিল যেটা ঠিক হওয়ার নয়। বাধ্য হয়ে পদত্যাগ করেন কুম্বলে। তাঁর এই পদত্যাগ হতাশ করেছে সৌরভকে। কারণ তাঁকে কোচ করার ক্ষেত্রে সৌরভের ভূমিকা ছিল গুরুত্বপূর্ণ।

ইংল্যান্ড থেকে ফিরে সাবেক ভারত অধিনায়ক বললেন, ‘এটা অনিলের ব্যক্তিগত সিদ্ধান্ত। একেবারে শেষ মুহূর্তে নিয়েছে। আমি আর কী বলব?’ কুম্বলের প্রস্থানের কারণ কী, সেটা ভালো করেই জানেন সৌরভ। অনেক কথা উহ্য রেখেই তিনি বলেন,‘ কেউ যদি নিজেই সরে যেতে চায়, তা হলে আর কী করার থাকতে পারে?’

তবে সৌরভ একটি চ্যানেলে এ নিয়ে বলেছেন, ‘আমার সঙ্গে অনিল এবং বিরাট দু’জনেরই কথা হয়েছে। আমি জানি কী ঘটেছে। কিন্তু সেগুলো সবই ব্যক্তিগত স্তরে রাখতে চাই। আমি ক্রিকেট অ্যাডভাইসরি কমিটির সদস্য। তাই এ নিয়ে প্রকাশ্যে মন্তব্য করতে চাই না।’ কুম্বলে এবং কোহলি- দু’জনের প্রতিই তাঁর অগাধ শ্রদ্ধা আছে বলেও জানান সৌরভ।

ক্রিকেট অ্যাডভাইসরি কমিটির সদস্য হিসেবে তিনি, শচীন ও লক্ষণ কোচ এবং অধিনায়কের বিরোধ থামানোরও চেষ্টা করেছিলেন। কিন্তু কোহলিকে মানাতে পারেননি।  

পদত্যাগ করার পর অনেকেই কুম্বলের পাশে দাঁড়িয়েছেন। তা দেখে সৌরভ অবশ্য অবাক নন। বলছেন, ‘এটাই তো স্বাভাবিক। অনিল কোচ থাকার সময় ভারতীয় দল তো বেশ ভালো ফল করেছে।’ কুম্বলের জায়গায় কে কোহলিদের নতুন কোচ হবেন, তা নিয়ে জল্পনা শুরু হয়ে গেছে। এটা আর মোটেও গোপন থাকছে না যে, কোচ হিসেবে কোহলির প্রথম পছন্দ ছিলেন রবি শাস্ত্রীই। তাঁকে ডিরেক্টর পদ থেকে সরিয়েই কুম্বলেকে এনেছিল অ্যাডভাইসরি কমিটি।

কোহলির সঙ্গে কি সেই সময় কথা বলেছিলেন আপনারা? সৌরভ সেই প্রসঙ্গ নিয়ে আর বেশি কথা বলতে চান না। তাঁর মন্তব্য, ‘এই অধ্যায়টা তো শেষই হয়ে গিয়েছে। এ নিয়ে কথা বলার আর কোনও মানেই হয় না।’

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!