• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কুলখানিতে মৃত্যু: নিহতের পরিবার পাবেন ১ লাখ টাকা


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১৮, ২০১৭, ০৪:৪৫ পিএম
কুলখানিতে মৃত্যু: নিহতের পরিবার পাবেন ১ লাখ টাকা

ঢাকা: চট্টগ্রাম মহানগরীর সাবেক মেয়র ও আওয়ামী লীগের মহানগর সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধূরীর কুলখানিতে পদদলিত হয়ে নিহতদের পরিবার প্রতি এক লাখ করে টাকা দেয়া হবে। এমন ঘোষণা দিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

সোমবার(১৮ ডিসেম্বর) চট্টগ্রামের কুলখানির ঘটনায় অন্তত ১০ জন নিহত হয়েছেন। প্রয়াত মহিউদ্দিন চৌধূরীর পরিবারের পক্ষ থেকে তার মৃত্যুতে চট্টগ্রামের ১৪টি কমিউনিটি সেন্টারে কুলখানি ও মেজবানের আয়োজন করা হয়।

এর মধ্যে রীমা কমিউনিটি সেন্টারে হিন্দু-বৌদ্ধ ধর্মাবলম্বীসহ অমুসলিমের জন্য মেজবানের ব্যবস্থা করা হয়। সেখানে দুপুর ১টার পর প্রচণ্ড ভিড় তৈরি হয়। একপর্যায়ে হুড়োহুড়িতে পদদলিত হয়ে হতাহতের ঘটনা ঘটে। কমিউনিটি সেন্টার থেকে বের হওয়ার পথটি ঢালু ছিল বলে অনেকেই নিচে পড়ে যান। তারা আর উঠতে পারেননি ভিড় সামলে। এতে বেশ কয়েকজন আহত হলেও দশ জনের মৃত্যু হয়। তবে, উদ্ধার কাজে নিয়োজিতরা ধারণা করছেন, নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

মহিউদ্দিন চৌধূরীর মৃত্যুতে মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে নগরীর মুসাফিরখানা মসজিদে রোববার আসরের পর দোয়া এবং মঙ্গলবার পর্যন্ত তিন দিন নগরীর প্রতি ওয়ার্ডে আলোচনাসভা ও দোয়ার আয়োজন করা হয়।

অন্যদিকে সোমবার মহিউদ্দিন চৌধুরীর পরিবারের পক্ষ থেকে এক লাখেরও বেশি মানুষের জন্য কুলখানি ও মেজবানের আয়োজন করা হয়।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!