• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কুশল মেন্ডিসের ব্যাটে চাপে বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক মার্চ ৭, ২০১৭, ০৬:৩৭ পিএম
কুশল মেন্ডিসের ব্যাটে চাপে বাংলাদেশ

ঢাকা: অনভিজ্ঞ দল। মাহেলা জয়াবর্ধনে-কুমার সাঙ্গকারারা নেই। এবারই তো সেরা সুযোগ শ্রীলঙ্কার মাটিতে কিছু করে দেখানোর। এই ধারণা প্রথম দিনেই ভুল প্রমাণ করেছেন কুশল মেন্ডিস। তিনি আসলে দেখিয়ে দিয়েছেন ঘরের মাটিতে জয়াবর্ধনে-সাঙ্গাকারা না থাকলেও তারা কোন কিছুতে কম যান না। প্রথম দিন শেষে কুশল নিজের দ্বিতীয় সেঞ্চুরিটাকে ডাবলে রুপ দিতে যাচ্ছেন। তিনি অপরাজিত আছেন ১৬৬ রানে। সেই সঙ্গে শুরুর ধাক্কা কাটিয়ে বাংলাদেশের নাগপাশ থেকে লঙ্কানদের বেরও করে নিয়ে গেছেন। ৮৮ ওভারে শ্রীলঙ্কার স্কোর ৪ উইকেটে ৩২১ রান।

গলের শুরুটা বাংলাদেশেরই ছিল। মাত্র ১৫ রান উঠতেই উপুল থারাঙ্গাকে (৪) সরাসরি বোল্ড করে শ্রীলঙ্কাকে ধাক্কা দেন শুভাশিষ রায়। দিমুথ করুনারত্নেকে সঙ্গে নিয়ে প্রাথমিক বিপর্যয় সামলে নেন কুশল। এই দুজন মিলে দ্বিতীয় উইকেটে যোগ করেন ৪৫ রান। দলের ৬০ রানের সময় দুর্দান্ত এক ডেলিভেরিতে ৩০ রানে ব্যাট করতে থাকা করুনারত্নেকে ফেরান মেহেদি হাসান মিরাজ।

দীর্ঘ বিরতি দিয়ে টেস্ট দলে ফেরা মোস্তাফিজুর রহমান দারুন বল করে যাচ্ছিলেন। কিন্তু উইকেটের দেখা পাচ্ছিলেন না। সেটা পেলেন ৯২ রানের মাথায় দিনেশ চন্ডিমালকে মিরাজের ক্যাচ বানিয়ে। তার এই উইকেটে মিরাজের ভুমিকাই ছিল বেশি। তিনি অসাধারণ এক ক্যাচ লুফে নিয়েছিলেন গালিতে দাঁড়িয়ে। ফলে অনুশিলন ম্যাচে ১৯০ রান করা চন্ডিমাল কাটা পড়েন ৫ রান করে।

এরপর বাংলাদেশকে হতাশাই উপহার দিয়েছে কুশল-আসেলে গুনারত্নের চতুর্থ উইকেট জুটি। এই জুটিতে দুজনে মিলে যোগ করেন ১৯৬ রান। ২৮৮ রানের মাথায় গুনারত্নেকে বোল্ড করে জুটি ভাঙেন তাসকিন আহমেদ। তার আগে ১৩৪ বলে সাত চারের সাহায্যে ৮৫ রান করেছেন তিনি। ১৬৬ রানে অপরাজিত থাকা কুশল বল খেলেছেন ২৪২টি। ১৮টি চারের সঙ্গে ছক্কা মেরেছেন দুটি। তার সঙ্গে আছেন নিরোশান ডিকওয়েলা ১৪ রান নিয়ে।

তাসকিন ৪৮, মোস্তাফিজ ৫০, শুভাশিষ ৫৮ ও মিরাজ ৬৬ রান দিয়ে  পেয়েছেন একটি করে উইকেট। ২৪ ওভার হাত ঘুরিয়ে ৭১ রান দিয়েও কোন উইকেট পাননি সাকিব আল হাসান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!