• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কুষ্টিয়ায় কালের কণ্ঠের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত


কুষ্টিয়া প্রতিনিধি জানুয়ারি ১১, ২০১৮, ০১:২১ পিএম
কুষ্টিয়ায় কালের কণ্ঠের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

কুষ্টিয়া: জেলায় কালের কণ্ঠের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষে আলোচনা সভা, কেক কাটা এবং শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

বুধবার (১০ জানুয়ারি) বিকেলে কুষ্টিয়ার খেয়া রেস্তোরায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন অর রাশীদ আসকারী।

এসময় তিনি বলেন, ‘একটি সমাজ বা দেশকে এগিয়ে নিতে সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। বাংলাদেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে হলে সাংবাদিকসহ সব শ্রেণি পেশার মানুষকে একযোগে দেশের স্বার্থে কাজ করতে হবে।’

সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টা ছাড়া কোন জাতি উন্নত হতে পারে না বলেও মন্তব্য করেন তিনি।

তিনি আরও বলেন, রক্তচক্ষুকে অগ্রাহ্য করে দেশ ও মাতৃকার কল্যানে জীবনের ঝুকি নিয়ে নির্ভিক সাংবাদিকতা চালিয়ে যাচ্ছেন এই সাংবাদিক তারিক। কুষ্টিয়ার কাঙাল হরিনাথ সাংবাদিকতার দ্বিকপাল। সারাদেশের মধ্যে একাধিক এতিহ্যের এই কুষ্টিয়াও সাংবাদিকতার এতিহ্য রয়েছে। তেমনি কালের কণ্ঠ সংবাদ পরিবেশন করে সমাজ তথা দেশের উন্নয়নের অংশীদার হচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।

সচেতন নাগরিক কমিটির (সনাক) জেলা কমিটির সভাপতি ও কালের কণ্ঠের শুভসংঘের সভাপতি আলহাজ্ব রফিকুল আলম টুকুর সভাপতিত্বে ও কালের কণ্ঠের কুষ্টিয়ার ষ্টাফ রিপোর্টার তারিকুল হক তারিকের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড. সেলিম তোহা,  প্রক্টর ড. মাহবুব রহমান, বাংলা বিভাগের প্রফেসর ড. সরওয়ার মুর্শেদ রতন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক তৌহিদী হাসান শিপলু, চ্যানেল আইয়ের জেলা প্রতিনিধি ও আন্দোলনের বাজার পত্রিকার সম্পাদক আনিসুজ্জামান ডাবলু, চ্যানেল টুয়েন্টিফোরের ষ্টাফ রিপোর্টার ও দি টিচারের সম্পাদক শরীফ বিশ্বাস, কুষ্টিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মুকুল খসরু, কুষ্টিয়া জেলা ক্রীড়া সংস্থার সহ-সাধারণ সম্পাদক খন্দকার ইকবাল মাহমুদ, কালের কণ্ঠের শুভসংঘের সাধারণ সম্পাদক আক্তারী সুলতানা প্রমুখ।
বক্তারা বলেন, ‘সাংবাদিকদের সব সঙ্কির্ণতার উর্ধ্বে থেকে কাজ করতে হবে। কোন অবস্থাতেই ভূল তথ্য উপস্থাপনের মাধ্যমে জাতিকে বিভ্রান্ত করা যাবে না।’ যারা সংবাদপত্রের শিল্পের সাথে জড়িত হচ্ছে তারা দেশের উন্নয়নের স্বার্থে দেশ গড়তে ভুমিকা রাখতে পারে সেই প্রত্যাশাই কামনা করেন এবং আজকের এই কালের কন্ঠ পত্রিকার ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছি এটি যেন ৮শ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করতে পারে এই কামনাই করেন বক্তারা।

অনুষ্ঠানের শুরুতেই কোরআন থেকে তেলাওয়াত করেন দৈনিক আজকের সুত্রপাতের সম্পাদক আক্তার হোসেন ফিরোজ।

এসময় সনাকের সহ সভাপতি জহুরুল হক চৌধুরী রনজু, একুশে টেলিভিশন ও বাংলাদেশ প্রতিদিনের কুষ্টিয়া জেলা প্রতিনিধি জহুরুল, ডিবিসি টেলিভিশন ও সমকালের জেলা প্রতিনিধি সাজ্জাদ রানা, মাইটিভির জেলা প্রতিনিধি আব্দুর রাজ্জাক বাচ্চু, এনটিভির জেলা প্রতনিধি শ্যামলী খন্দকার, সাংবাদিক এস এম জামাল, অর্পণ মাহমুদ ক্যামেরাম্যান আশিফুজ্জামান সারফু, খাইরুল ইসলাম সম্রাট, আরিফসহ সাংবাদিক ও সুধীজনসহ শুভ সংঘের সদস্যরা উপস্থিত ছিলেন।

পরে কেক কেটে কালের কন্ঠ পত্রিকার ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। এর আগে অসহায় দু:স্থ্যদের মাঝে শীতবস্ত্র তুলে দেন অতিথিরা। ‘আংশিক নয়, পুরো সত্য’ স্লোগানে ২০১০ সালের ১০ জানুয়ারি আত্মপ্রকাশ করে দৈনিক কালের কণ্ঠ।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!