• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

কুষ্টিয়ায় চার ক্লিনিককে ১৯ লাখ টাকা জরিমানা


কুষ্টিয়া প্রতিনিধি নভেম্বর ২১, ২০১৭, ০৭:৩৩ পিএম
কুষ্টিয়ায় চার ক্লিনিককে ১৯ লাখ টাকা জরিমানা

প্রতীকী ছবি

কুষ্টিয়া: অনুমোদনহীন এবং বিধি ভঙ্গ করে সেবা দেয়ার অভিযোগে কুষ্টিয়ায় চারটি বেসরকারি ক্লিনিককে ১৯ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২১ নভেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত শহরের বিভিন্ন স্থানে অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

র‌্যাবের এ অভিযানে অভিযুক্ত পাঁচটি ক্লিনিকের মালিককে আটক করা হয়। তাঁরা জরিমানার অর্থ পরিশোধ করে ছাড়া পান।

চারটি ক্লিনিক হলো- মজমপুরের নিউ একতা প্রাইভেট হাসপাতাল, শাওন ক্লিনিক পেয়ারাতলার নিউসান প্রাইভেট হাসপাতাল, আমিন মেডিকেল ও অর্থপেডিকস হসপিটাল।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, জেলা শহরের বিভিন্ন এলাকায় অনুমোদনহীন ও সরকারি বিধি না মেনে বেসরকারি ক্লিনিকগুলোয় অস্ত্রোপচারসহ বিভিন্ন ধরণের চিকিৎসা দেয়া হচ্ছে। এমন খবর পেয়ে র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও আইন কর্মকর্তা গাউসুল আজমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত ওই সব ক্লিনিকে অভিযান চালায় এবং ক্লিনিক মালিকদের আটক করে জরিমানা আদায় করা হয়।

রাব-১২ কুষ্টিয়ার কমান্ডার রবিউল ইসলাম জানান, অনুমোদনহীন এবং বিধি ভঙ্গ করে সেবা দেয়ার অভিযোগে কুষ্টিয়ার মজমপুরের  একতা প্রাইভেট হাসপাতালের মালিককে ৩ লাখ টাকা, শাওন ক্লিনিকের মালিককে ৩ লাখ টাকা, পেয়ারাতলার নিউসান প্রাইভেট হাসপাতালের মালিকে ৪ লাখ টাকা, আমিন মেডিকেলের মালিককে ৫ লাখ টাকা ও অর্থপেডিকস হসপিটালের মালিককে ৪ লাখ জরিমানা করা হয়য়। এবং একতা প্রাইভেট হাসপাতালের টেকনিশিয়ানকে এক মাসের কারাদণ্ড প্রদান করা হয়।

এসময় বিপুল পরিমাণ র‌্যাব সদস্য উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!