• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কুষ্টিয়ায় মুক্তিযোদ্ধা হত্যায় তিনজনের ফাঁসি


কুষ্টিয়া প্রতিনিধি মার্চ ১৫, ২০১৭, ০৩:৪১ পিএম
কুষ্টিয়ায় মুক্তিযোদ্ধা হত্যায় তিনজনের ফাঁসি

কুষ্টিয়ার দৌলতপুরে খবির উদ্দিন নামের এক মুক্তিযোদ্ধাকে হত্যার দায়ে তিনজনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেক আসামিকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

বুধবার (১৫ মার্চ) দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক রেজা মো. আলমগীর হাসান এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। ফাঁসির দণ্ড পাওয়া আসামিরা হলেন সালাম শেখ (২২), জামেল ম-ল (৩০) ও হামিদ মালিথা (৩৫)।

আদালতের নথি থেকে জানা যায়, ২০১২ সালের ৭ ফেব্রুয়ারি সন্ধ্যায় দৌলতপুর উপজেলার গোয়াল গ্রামের মুক্তিযোদ্ধা খবির উদ্দিন জমিতে সেচ দেয়ার জন্য বৈদ্যুতিক মোটর চালু করতে বাড়ি থেকে বের হন। পরদিন সকালে বৈদ্যুতিক মোটরের পাশ থেকে গলায় মাফলার প্যাঁচানো অবস্থায় তাঁর লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় খবির উদ্দিনের স্ত্রী উরজিনা বেগম বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে দৌলতপুর থানায় একটি হত্যা মামলা করেন। পরে সালাম, জামেল ও হামিদের নাম উল্লেখ করে কুষ্টিয়া আদালতে মামলা করা হয়।

কুষ্টিয়া আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অনুপ কুমার নন্দী বলেন, আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে। তাই তাঁদের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। রায় ঘোষণার পর আসামিদের জেলা কারাগারে পাঠানো হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!