• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

কুসুমের হুমকি ‘নেশা’ নামবে না


বিনোদন প্রতিবেদক আগস্ট ২৫, ২০১৭, ০৪:৫৮ পিএম
কুসুমের  হুমকি ‘নেশা’ নামবে না

ঢাকা: আমি আমার দর্শকের উদ্দেশ্যে বলতে চাই ‘নেশা’ ইউটিউব থেকে নামেনি। নামবেও না। আর বঙ্গবিডির হয়ে আইনজীবী ফাইয়াজ এন হাসান (২০শে আগস্ট) লিগ্যাল নোটিশের জবাব দিয়েছেন। যেহেতু অভিযোগগুলো মিথ্যে সে কারণে এ গানটি কোনো আইন ভঙ্গ করেনি। এটা চলবে।

আর একটা কথা জানাতে চাই তা হচ্ছে আমার গানের কথা ‘নীল ক্যাফের কবি’ বইয়ে ‘তুমি খোর’ শীর্ষক কবিতা থেকে নেয়া। যা ২০১৫ সালের বইমেলায় অন্বেষা প্রকাশনা থেকে বের হয়। আর জীবনের এই প্রথম বইয়ের জন্য আমি ২০১৫ সালে ‘সিটি আনন্দ আলো সাহিত্য পুরস্কার’ও পেয়েছি। তাই সবকিছু মিলে এটা নিয়ে কোনো অভিযোগ থাকার কথা না।

আর ভিডিওতে লক্ষ্য করলে দেখা যাবে যে অশ্লীল বা বিছানার রগরগে কোনো দৃশ্য নেই। যেহেতু অভিযোগগুলো সত্যি নয়, তাই বঙ্গবিডির পাল্টা নোটিশের জবাবে সব অভিযোগ প্রত্যাহার করে শর্তহীন ক্ষমা প্রার্থনা করতেও বলা হয়েছে।

বঙ্গবিডি নামের প্রতিষ্ঠানের ইউটিউব চ্যানেল থেকে অভিনেত্রী কুসুম সিকদারের ‘নেশা’ শিরোনামে একটি মিউজিক ভিডিও মুক্তি পায় গত ৩রা আগস্ট। প্রকাশ পাওয়ার ১০ দিন পরই এ গানটির বৈধ-অবৈধ সব ভিডিও ও টিজার ৭২ ঘণ্টার মধ্যে ইউটিউব থেকে সরিয়ে ফেলার জন্য আইনি নোটিশ দেয়া হয়।

গত ১৩ই আগস্ট ই-মেইল, ডাক ও কুরিয়ারযোগে প্রকাশক ‘বঙ্গবিডি’সহ গানটির মডেল কুসুম সিকদার ও খালেদ হোসাইন সুজনকে আইনি নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী আফতাব উদ্দিন ছিদ্দিকী রাগিব। একই সঙ্গে বিটিআরসি চেয়ারম্যান, তথ্য ও যোগাযোগ বিভাগের ভারপ্রাপ্ত সচিব, সংস্কৃত মন্ত্রণালয় সচিব, তথ্য সচিবকেও নোটিশ পাঠানো হয়।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!