• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কুয়াশার রাতেও ফেরি চলাচল সচল রাখতে সুপারিশ


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৬, ২০১৭, ০৭:২১ পিএম
কুয়াশার রাতেও ফেরি চলাচল সচল রাখতে সুপারিশ

ঢাকা: দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে সোলার প্যানেলের মাধ্যমে আলোর ব্যবস্থা করে প্রত্যেকটি ফেরিতে রাডার স্থাপন করে পারাপার সচল রাখার সুপারিশ করেছে জাতীয় সংসদের সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটি।

বুধবার (৬ ডিসেম্বর) কমিটির সভাপতি কাজী কেরামত আলীর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়। সভায় নৌপথ ড্রেজিংয়ের পূর্বে অবশ্যই সম্ভাব্যতা যাচাই করে খনন কাজে হাত দেওয়ারও সুপারিশ করা হয়।

সভায় নবম জাতীয় সংসদের প্রথম থেকে শেষ অধিবেশন পর্যন্ত এবং ১০ম জাতীয় সংসদে সম্প্রতি সমাপ্ত অধিবেশন পর্যন্ত সময়ে সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী এবং নৌপরিবহন মন্ত্রণালয়ের মন্ত্রী কর্তৃক প্রদত্ত প্রতিশ্রুতির বিবরণের ওপর আলোচনা ও নৌপরিবহন মন্ত্রণালয় কর্তৃক প্রকল্পসমূহের বিবরণ উপস্থাপন করা হয়।

সভায় জানানো হয়, সারা দেশে ক্যাপিটাল ড্রেজিংয়ের আওতায় প্রাথমিকভাবে ৫৩টি নদীর খনন কাজের প্রকল্প গ্রহণ করা হয়েছে। প্রথম পর্যায়ে ২৪টি নদী খনন কাজের মধ্যে চারটি নদী খনন প্রকল্প কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে এবং বাকি ২০টি প্রকল্পের কাজ বর্তমানে চলমান রয়েছে। এই প্রকল্পের আওতায় বিভিন্ন পর্যায়ে সারা দেশের ২৪ হাজার কিলোমিটার নৌপথ খনন করার মহাপরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

কমিটির সদস্য অ্যাডভোকেট মো. রহমত আলী, মো. শহীদুজ্জামান সরকার, মো. আব্দুল মজিদ খান এবং মীর মোস্তাক আহমেদ রবি সভায় অংশগ্রহণ করেন। নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারাও এ সময় উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/জেএ 

Wordbridge School
Link copied!