• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কৃত্রিম হাত পাবার স্বপ্ন সেই সুমির পরিবারে


বগুড়া প্রতিনিধি এপ্রিল ২৬, ২০১৮, ০৬:৫৩ পিএম
কৃত্রিম হাত পাবার স্বপ্ন সেই সুমির পরিবারে

বগুড়া : সমাজের বিত্তবানদের সাহায্যের হাত প্রশস্ত হওয়ায় এখন কৃত্রিম হাত পাবার স্বপ্ন দেখছেন সড়ক দুর্ঘটনায় হাত হারানো বগুড়ার সেই ৮ বছরের শিশু সুমির হতদরিদ্র পরিবার।

দুর্ঘটনায় মাত্র কয়েকদিনের মধ্যেই তার চিকিৎসার জন্য হাত বাড়িয়েছেন বগুড়া জেলা প্রশাসক, পুলিশ সুপার, রাজনৈতিক নেতৃবৃন্দ, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। বগুড়ার জেলা প্রশাসক গত মঙ্গলবার বগুড়া শজিমেক হাসপাতালে চিকিৎসাধীন সুমির চিকিৎসার খোঁজ-খবর নেন এবং তার ব্যয় নির্বাহের জন্য ৫০ হাজার টাকা অনুদান প্রদান করেন।

বুধবার (২৫ এপ্রিল) বগুড়ার পুলিশ সুপার আশরাফ আলী ভুইয়াও হাসপাতালে গিয়ে খোঁজখবর নেন এবং অর্থ সাহায্য প্রদান করেন।এ ছাড়া বগুড়া জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু সহ বিভিন্ন রাজনৈতিক ও ব্যবসায়িক নেতৃবৃন্দ গণমাধ্যমে প্রকাশিত সুমির হাত হারানোর কাহিনীতে শোকাহত হয়ে মানবিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

এতে করে হতদরিদ্র বাবা দুলাল মিয়া ও মার চোখে মুখে আশার প্রদীপ জ্বলে উঠেছে। এমনকি বগুড়ার জেলা প্রশাসক মোহাম্মাদ নূরে আলম সিদ্দিকী ‘আট বছরের ছোট্ট শিশু সুমি। জীবনকে বুঝার আগেই সড়ক দুর্ঘটনা তার একটি হাত কেড়ে নিয়েছে। হাসপাতালের বিছানায় তার কষ্ট প্রতি মুহূর্তে হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে।’ সহায়তা প্রয়োজন হতে পারে কৃত্রিম হাত প্রতিস্থাপনের সময়। আশা করছি সবাই মিলে সেসময় এ ভার বহন করতে পারব।’ ফেসবুকে এই স্ট্যাটাস দিয়ে হৃদয়বানদের সহায়তা কামনা করেছেন।

উল্লেখ্য, গত রবিবার বিকালে বগুড়ার শেরপুর উপজেলার শেরুয়া এলাকায় সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন ৮ বছরের শিশু সুমি। তাকে সন্ধ্যায় বগুড়া শজিমেক হাসপাতালে ভর্তি করা হলে তার বাম হাতের দুই তৃতীয়াংশ কেটে ফেলতে হয়। এ নিয়ে গণমাধ্যমে খবর প্রকাশিত হলে মানবিক দৃষ্টিকোণ থেকে অনেকেই সাহায্যের হাত বাড়িয়েছেন। এখনো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে সুমি।

সোনালীনিউজ/এইচএআর

Wordbridge School
Link copied!