• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

কৃষক আন্দোলনে অশান্ত মধ্যপ্রদেশ, মৃত ৬


আন্তর্জাতিক ডেস্ক জুন ১০, ২০১৭, ০৫:৪৭ পিএম
কৃষক আন্দোলনে অশান্ত মধ্যপ্রদেশ, মৃত ৬

ঢাকা: ভারতের মধ্যপ্রদেশের মান্দসৌরে কৃষক আন্দোলন চলাকালে পুলিশের পিটুনির শিকার হওয়া ২৬ বছর বয়সী কৃষক ঘনিশাম ধাকাদ মারা গেছেন। তার মৃত্যুতে কৃষক আন্দোলনে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ছয় এ। গত ৬ জুন পুলিশের গুলিতে ৫ জন নিহত হয়েছে। এ ঘটনায় ফের আন্দোলন তীব্র আকার ধারণ করেছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো ইন্দোর হাসপাতালের সূত্র উল্লেখ করে বলে, গত বৃহস্পতিবার (৮ জুন ) রাতে ঘনিশামকে প্রায় মৃত অবস্থায় আনা হয় এবং তার সারা শরীরে পিটুনির লক্ষন ও জখম দেখা যায়। স্থানীয় গ্রামবাসীদের মতে, বৃহস্পতিবার সন্ধ্যায় কিছু পুলিশ তাকে আটক করে লাঠি দিয়ে প্রচণ্ড আঘাত করা শুরু করলে ঘনিশামএকটি মন্দিরে আশ্রয় নেয়ার জন্য ছুটছিল। তার মৃত্যুর খবর প্রকাশ হওয়ার সাথে সাথে মান্দসৌরে এসপি মনোজ কুমার সিংহ এবং কালেক্টর ও পি শ্রীবাস্তব ঘটনাস্থলে পৌঁছান এবং শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করার জন্য গ্রামবাসীদের সাথে কথা বলেন।

কালেক্টর শ্রীবাস্তব বলেন, তার মৃত্যুর কারণ অনুসন্ধান করা হচ্ছে। কর্মকর্তাদের পাশাপাশি কংগ্রেসের প্রাক্তন সংসদ সদস্য সাজ্জজান সিং বর্মা হাসপাতালে পৌঁছেছেন। তদন্তের দাবি জানিয়ে বলেছেন তিনি বলেছেন যে তরুণ কৃষককে বিনা প্ররোচনায় পিটিয়ে মেরে ফেলা হয়েছে।

এদিকে, কৃষকদের আন্দোলন শুক্রবার ভূপালে ছড়িয়ে পড়ে, এসময় ফান্দা এলাকায় আগুন দেয়া ও পাথর নিক্ষেপের ঘটনা ঘটে।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!