• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ


কুষ্টিয়া প্রতিনিধি মার্চ ২২, ২০১৭, ১২:২০ পিএম
কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ

কুষ্টিয়া : কুষ্টিয়ায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ করা হয়েছে। বুধবার (২২ মার্চ) সকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এসব বিতরণ করেন কুষ্টিয়ার জেলা প্রশাসক জেলা মো. জহির রায়হান।

এ সময় তিনি বলেন, বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। কৃষকের ভাগ্য উন্নয়ণে কাজ করছে এ সরকার। সরকার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণের উদ্যোগ নিয়েছে। কৃষকের উন্নয়ণ ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয় উল্লেখ করে তিনি বলেন, সরকার কৃষকদের উন্নয়ণের জন্য বিনামূল্যে সার ও উন্নত বীজ প্রদান করছে। তাই কৃষকদের প্রণোদনা দিয়ে কৃষিক্ষেত্রে আরো বেগবান করে তুলতে চাই। খাদ্যে উদ্বৃত্ত এই কুষ্টিয়া জেলা উল্লেখ করে তিনি বলেন, এ জেলা খাদ্যে স্বয়ংসম্পুর্ণ। শুধু তাই নয়, এ জেলা থেকে খাদ্য ঢাকাসহ বিভিন্ন জেলায় সরবরাহ করা হয় বলেও উল্লেখ করেন তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইবাদত হোসেনের সভাপতিত্বে এসময় জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ ড. সাহাব উদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা সেলিম হোসেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মুরাদ হোসেন বক্তব্য রাখেন। কুষ্টিয়া জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর-এর আয়োজন করে।

উপজেলা কৃষি কর্মকর্তা সেলিম হোসেন জানান, খরিপ ১/২০১৭-১৮ মৌসুমে আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় ২ হাজার ২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক/ কৃষানীদের মাঝে বিনামূল্য উফশী আউশ ও নেরিকা আউশ বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

এ সময় বিভিন্ন উপসহকারী কৃষি কর্মকর্তা ও কৃষকরা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!