• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘কে এম হাসানের নাম প্রস্তাব করেনি বিএনপি’


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৩, ২০১৭, ১০:২৬ পিএম
‘কে এম হাসানের নাম প্রস্তাব করেনি বিএনপি’

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে বিএনপি সার্চ কমিটি গঠনে সাবেক প্রধান বিচারপতি কে এম হাসানের নাম প্রস্তাব করেনি। অথচ ওবায়দুল কাদের এমন কথা বলে বেড়াচ্ছেন। আসলে ভয়ে ও অস্থিরতায় তারা (আওয়ামী লীগ) দিশেহারা হয়ে পড়েছে। কী করবে, কী বলবে বুঝে উঠতে পারছে না। তিনি বলেন, যদি আমরা তার (কে এম হাসান) নাম প্রস্তাব করেও থাকি, তাহলেও তো তাদের (আওয়ামী লীগ) তা জানার কথা নয়।

আরাফাত রহমান কোকোর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে সোমবার (২৩ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম বলেন, ‘আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাদের নেতাকর্মীদের উদ্দেশে প্রকাশ্যে বলেছেন, ক্ষমতা হারালে জানে বাঁচবেন না। এ ধরনের কথা কারা বলতে পারে? এ কথা থেকেই প্রমাণ হয় তারা নিজেরাই জানেন, তারা যে অন্যায় করছেন, নির্যাতন করছেন, দুর্নীতি করছেন, জুলুম করছেন তা ক্ষমতা হারালে প্রমাণ হয়ে যাবে। তারা জানে, তাদের সীমাহীন দুর্নীতির কথা প্রমাণিত হলে তারা জানে বাঁচবেন না, জনগণ তাদের ছেড়ে দেবে না।’

তিনি আরো বলেন, আমাদের চেয়ারপারসন আগেই বলেছেন, বিএনপি ক্ষমতায় গেলে আওয়ামী লীগের মতো প্রতিহিংসাপরায়ণ হবেন না। তারা বিএনপির ওপর ইচ্ছামতো নির্যাতন-জুলুম করছে, কোনো কিছুতে জিয়ার নাম দেখলেই সেটা পরিবর্তন করছে। কিন্তু আমরা ক্ষমতায় গেলে এমন প্রতিহিংসাপরায়ণ হবো না।

জিয়াপুত্র আরাফাত রহমান কোকো প্রসঙ্গে নজরুল ইসলাম খান বলেন, ‘কোকো ছিলেন সাধারণ নাগরিক। রাজনীতির অঙ্গনের কেউ না হয়েও সরকারের রোষানলে পড়েছিলেন। কোকো বাংলাদেশের ক্রিকেটাঙ্গনে বিরাট পরিবর্তন এনে দিয়ে গেছেন। আজ দেশে ক্রিকেটের যে বিশ্বব্যাপী নাম তার প্রথম ধাপই শুরু হয়েছে প্রচারবিমুখ কোকোর হাত ধরে।’

ইয়ুথ ফোরামের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতউল্লাহ, জাতীয়তাবাদী তাঁতীদলের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, বীর-উত্তম শহীদ জিয়া শিক্ষা ও গবেষণা পরিষদের সভাপতি কাজী মনিরুজামান মনির প্রমুখ।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!