• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কে জিতবে, রোনালদোর পর্তুগাল না ইনিয়েস্তার স্পেন?


ক্রীড়া ডেস্ক জুন ১৫, ২০১৮, ০২:৫১ পিএম
কে জিতবে, রোনালদোর পর্তুগাল না ইনিয়েস্তার স্পেন?

ফাইল ছবি

ঢাকা: গ্রুপ পর্বে সম্ভবত সেরা ম্যাচ হতে চলেছে স্পেন-পর্তুগালের ম্যাচটি। যেখানে ক্রিস্টিয়ানো রোনালদোর মুখোমুখি হবে আন্দ্রেস ইনিয়েস্তা, সার্জিও রামোসের স্পেন। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে রাত ১২টায়।

এটাই রোনালদোর শেষ বিশ্বকাপ। তাই যে কোনো মুল্যে তিনি চাইবেন সোনালী ট্রফিটি ছুঁয়ে দেখতে। আর সেটা করতে হলে রোনালদোকেই অগ্রণী ভুমিকা পালন করতে হবে।

অন্যদিকে, কোচ নিয়ে এক প্রস্থ নাটক হয়ে গেল স্পেন দলে। বিশ্বকাপ শুরুর আগে আগে রিয়াল মাদ্রিদ তাদের কোচ হিসেবে হুলেন লোপেতেগুইয়ের নাম ঘোষণা করায় ক্ষেপে যায় স্প্যানিশ ফুটবল ফেডারেশন। বিশ্বকাপের ঠিক আগে তারা কোচের এমন সিদ্ধান্ত মানতে পারেননি। ফলস্বরুপ ছেঁটে ফেলে হয়েছে কোচ লোপেতেগুইকে। নতুন করে স্পেনের দায়িত্ব দেওয়া হয়েছে ৫০ বছর বয়সী ফার্নান্দো হিয়েরোকে।

কোচ নাটকে যে স্পেন দলেও প্রভাব ফেলেছে সেটি না বললেও চলে। আর তাই তো বৃহস্পতিবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে অধিনায়ক সার্জিও রামোস বলে গেলেন সব ঠিকঠাক আছে, ‘মনে হচ্ছে যেন বিশ্বকাপ শুরুর আগেই আমাদের অন্ত্যেষ্টিক্রিয়া চলছে। বোঝার উপায় নেই যে, বিশ্বকাপ খেলতে এসেছি। তবু আমার লক্ষ্য, হাসি মুখে প্রতিযোগিতা শেষ করা।’ সঙ্গে নতুন কোচ নিয়ে  বলেন, ‘ইতিহাসের পাতা উল্টে দিতে চাই। এই কাজে হিয়েরোর চেয়ে যোগ্য কেউ হতে পারে না।’

সংবাদ সম্মেলনে স্পেনের কোচ বিতর্ক নিয়ে প্রশ্ন শেষই হয় না। এক সময় তো রেগেমেগে সংবাদ সম্মেলন কক্ষ ছেড়ে চলে যান রামোস। লোপেতেগুইয়ের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়া এবং স্পেনের জাতীয় দল থেকে বরখাস্ত হওয়ার এই নাটকে তাঁর নামও জড়িয়েছিল। কেউ কেউ মনে করেন, রামোস শান্তির দূত হয়ে চেষ্টা করেছিলেন লোপেতেগুইকে রাখার। দলের মধ্যে ছোটখাটো বিদ্রোহের ইঙ্গিত যে পাওয়া গিয়েছিল, সেটার নেতৃত্বেও তিনি থাকতে পারেন বলে সন্দেহ। এ বিষয়গুলো নিয়ে প্রশ্ন উঠতেই চটে যান রামোস।

তবে কোচ বিতর্কে স্পেন ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট লুইস রুবিয়ালেস মনে করেন না স্পেন দলের সব শেষ হয়ে গেল। তিনি বলেন, ‘দলে কোনো বিদ্রোহ হয়নি। নতুন কোচ হিয়েরোকে পেয়ে ওরা খুবই সন্তুষ্ট। ফুটবলাররাই আমাকে বলেছে, যতক্ষণ প্রাণ থাকবে, ততক্ষণই হিয়েরোর সঙ্গে থাকবে। রামোসও একই কথা বলেছে।’

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!