• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

কে তিনি, কেন এই হাল? (ভিডিও)


বিনোদন ডেস্ক জুন ৮, ২০১৮, ১২:৪৪ পিএম
কে তিনি, কেন এই হাল? (ভিডিও)

অভিনেত্রী কঙ্গনা রনৌত

ঢাকা: সবুজ শাড়ি পরে চেয়ারে বসে আছেন তিনি। মুখটা প্লাস্টিক ব্যাগে ঢাকা। তাতে লেখা, ‘স্টপ প্লাস্টিক সাফোকেশন’। খুব সহজে চেনার উপায় নেই। প্লাস্টিক সরানোর পর দেখা গেলো তিনি হলেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রনৌত। প্লাস্টিক ব্যাগ ব্যবহার নিষিদ্ধ করার জন্য সচেতনতা বৃদ্ধির জন্যই তার এই কাণ্ড!
বিশ্ব পরিবেশ দিবসে (৫ জুন) এভাবেই প্লাস্টিকে মুখ ঢেকে আলোকচিত্রীদের সামনে হাজির হন কঙ্গনা। এ প্রসঙ্গে তিনি বললেন, ‘১০ সেকেন্ডের জন্য প্লাস্টিকের ব্যাগ দিয়ে দম বন্ধ করে রাখুন। তাহলেই উপলব্ধি করবেন আমরা পরবর্তী প্রজন্মের জন্য কী ভয়াবহ কাজ করছি। তাই প্লাস্টিকের ব্যবহার নিষিদ্ধ করা উচিত।’


পরিবেশের জন্য প্লাস্টিক কতটা বিপজ্জনক তা জানাতে কঙ্গনা আরও বলেন, ‘যে পরিস্থিতি তৈরি হয়েছে তাতে আগামী ৩০ বছরে সাগরে মাছের চেয়ে প্লাস্টিকই বেশি দেখা যাবে। তাই প্লাস্টিক ব্যাগ ব্যবহার না করার আহ্বান জানাই। আসুন প্লাস্টিক দূষণের বিরুদ্ধে লড়াই করি।’

সামাজিক দায়বদ্ধতা থেকে তারকারা প্রায়ই বিভিন্ন উদ্যোগ নেন কিংবা এগিয়ে আসেন। তাদের মধ্যে অনেকেই পৃথিবীকে হুমকির মুখে ঠেলে দেওয়া প্লাস্টিক ও বায়ুদূষণের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধি করেন। এ তালিকায় এবার যুক্ত হলো ‘কুইন’ তারকার নাম।
কঙ্গনাকে সবশেষ ‘সিমরান’ ছবির মাধ্যমে বড় পর্দায় দেখা গেছে। ৩১ বছর বয়সী এই অভিনেত্রী এখন ‘মনিকর্নিকা: দ্য কুইন অব ঝাঁসি’র কাজ নিয়ে ব্যস্ত। তার হাতে আরও আছে ‘মেন্টাল হ্যায় কেয়া’ (রাজকুমার রাও)।

কঙ্গনার ভিডিও:

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!