• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কে পাচ্ছেন বীর পালোয়ানের খেতাব?


ক্রীড়া প্রতিবেদক মার্চ ২৪, ২০১৭, ০৯:০০ পিএম
কে পাচ্ছেন বীর পালোয়ানের খেতাব?

ঢাকা: মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে স্বাধীনতা দিবস উন্মুক্ত কুস্তি প্রতিযোগিতা-২০১৭ (পুরুষ ও মহিলা)’ এর আয়োজন করেছে বাংলাদেশ এ্যমেচার রেসলিং ফেডারেশন। প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা বিভাগে দুইজন শ্রেষ্ঠ কুস্তিগীর নির্বাচন করে তাদেরকে দেয়া হবে বীর পালোয়ানের খেতাব। প্রাইজমানির পাশাপাশি সম্মানসূচক পাগড়ি পরিয়ে দেয়া হবে তাদেরকে।

এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের সহ-সভাপতি মেজবাহউদ্দিন আজাদ বলেন, এবারই প্রথমবারের মতো পুরুষ ও মহিলা বিভাগে দুইজন শ্রেষ্ঠ কুস্তিগীর নির্বাচন করা হবে। তাদেরকে ‘বীর পালোয়ান’ খেতাব দেয়া হবে। তারা প্রাইজমানি ও পুরস্কারের পাশাপাশি সম্মানসূচক পাগড়িও পাবে।

মঙ্গলবার (২৮ মার্চ) থেকে শুরু হতে যাওয়া ওয়ালটন স্বাধীনতা দিবস উন্মুক্ত কুস্তি প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা বিভাগে ৮টি দলের দুই শতাধিক কুস্তিগীর অংশ নিবে। পুরুষ ও মহিলা বিভাগের দলগুলো হল বর্ডার গার্ড বাংলাদেশ, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ আনসার ও ভিডিপি ও বাংলাদেশ পুলিশ। পুরুষ ও মহিলা বিভাগের দুইজন সেরা খেলোয়াড়কে ১০ হাজার টাকা প্রাইজমানি দেয়া হবে। এছাড়া প্রতিটি ক্যাটাগোরির প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

সব মিলিয়ে ২০০ জন খেলোয়াড় ১৬টি ওজন শ্রেণিতে প্রতিদ্বন্দ্বিতা করবে। পুরুষদের ৮টি ওজন শ্রেণি হলো- ৫৭, ৬১, ৬৫, ৭০, ৭৫, ৮৫, ৯৭ ও ১২৫ কেজি এবং মেয়েদের ৮টি ওজন শ্রেণ হলো- ৪৮, ৫১, ৫৫, ৫৯, ৬৩, ৭০, ৭৫ ও ৮০ কেজি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!