• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কেঁপে উঠল সাভারের জঙ্গি আস্তানা!


সাভার প্রতিনিধি মে ২৭, ২০১৭, ০২:১৫ পিএম
কেঁপে উঠল সাভারের জঙ্গি আস্তানা!

সাভার: রাজধানী ঢাকার অদূরে সাভারের মধ্যগণ্ডা এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি ছয়তলা ভবন ঘেরাও করে রেখেছে পুলিশ। শুক্রবার (২৬ মে) রাত সাড়ে ৯টার দিকে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট ও ঢাকা জেলা পুলিশ যৌথভাবে ভবনটি ঘিরে ফেলে।

দ্বিতীয় দফায় আজ শনিবার (২৭ মে) সকাল সাড়ে ১০টার দিকে ঘিরে রাখা ওই বাড়িতে ঢুকেছে বোম্ব ডিস্পোজাল ইউনিট। পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের ডেপুটি কমিশনার মহিবুল ইসলাম খানের নেতৃত্বে ভেতরে ঢোকেন তারা। এরপরপরই ওই বাড়িতে চূড়ান্ত অভিযানের প্রস্তুতি শুরু হয়।

বোমা নিষ্ক্রিয়কারী দল আসার কিছু সময় পর ঘিরে রাখা সাভারের জঙ্গি আস্তানায় বিকট বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়েছে কিনা জানা যায়নি। এ পর্যন্ত ৯টি বোমা বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। এর আগে বাড়িটির কাছাকাছি একটি বাড়িতে অভিযান চালালেও জঙ্গিরা তার আগেই পালিয়ে যায়। তবে সেখান থেকে বিস্ফোরক এবং জিহাদী বই উদ্ধার করে পুলিশ।

ঘটনাস্থলে থাকা কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা বিস্ফোরণের শব্দ থেকে মনে করছেন, বাড়িটির ভেতরে বিস্ফোরক এবং একাধিক জঙ্গি সদস্য আত্মগোপণে আছে।

ইতোমধ্যে ওই বাড়ির বিদ্যুৎ ও গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মাধ্যমে বাড়িটিতে পানি ছোড়া হয়। এ ছাড়া ওই বাড়ির আশপাশ থেকে সাধারণ মানুষকে নিরাপদ স্থানে সরে যাওয়ার জন্য মাইকিং করা হচ্ছে।

বোম্ব ডিস্পোজাল ইউনিটের সঙ্গে আরও রয়েছেন ঢাকা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল আজিম। সাকিবের নিমার্ণাধীন ছয়তলা ভবনের দ্বিতীয় তলায় এই বোম ডিস্পোজাল ইউনিট কাজ করছে।

এর আগে, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নামাগেন্ডা এলাকার আনোয়ারের পাঁচ তলা একটি বাড়িতে অভিযান চালায় পুলিশ। এর পরপরই পুলিশের দলটি ওই বাড়ি থেকে দুইশ গজ দূরে সাকিবের বাড়িতে অভিযান শুরু করে। এসময় তারা সাকিবের ছয় তলা বাড়ির নিচতলা ও দ্বিতীয় তলায় অভিযান চালায়।

সিটিটিসি’র দায়িত্বশীল সূত্র জানিয়েছে, বাড়িটিতে কোনও জঙ্গি অবস্থান করছে না। এছাড়াও বাড়িটিতে বিভিন্ন ধরনের বিস্ফোরক দ্রব্য রয়েছে বলেও জানিয়েছিলো পুলিশ।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!