• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

কেউ আসুক না আসুক নির্বাচন সময় মতো হবে


নিউজ ডেস্ক ফেব্রুয়ারি ১৯, ২০১৮, ০৭:২৫ পিএম
কেউ আসুক না আসুক নির্বাচন সময় মতো হবে

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০১৪ সালের নির্বাচন ঠেকাতে পারেনি, এবারও সময় মতো নির্বাচন হবে, কেউ ঠেকাতে পারবে না। বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, আসুক না আসুক নির্বাচন সময় মতো হবে, কেউ আটকাতে পারবে না। বিএনপি নির্বাচনে না আসলে আমাদের কিছু করার নেই, নির্বাচন করা না করা দলীয় সিদ্ধান্ত।

গণভবনে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর লিখিত বক্তব্য শেষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে শেখ হাসিনা এ কথা বলেন। সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিকেল চারটার দিকে গণভবনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

প্রসঙ্গত, জাতিসংঘের কৃষি উন্নয়ন তহবিলের (আইএফএডি) গভর্নিং কাউন্সিলের সভায় অংশগ্রহণ এবং ভ্যাটিকান সফর শেষে ১৭ ফেব্রুয়ারি রাতে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী। এই বিদেশ সফর নিয়েই মূলত সংবাদ সম্মেলন করলেন তিনি।

এসময় প্রধানমন্ত্র বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে বিএনপির কাছের লোকেরাই মামলা দিয়েছ। রায় দিয়েছেন আদালত। সেখানে আমাদের করার কিছুই নেই। তারেক রহমানের দুর্নীতি সর্বজনবিদিত। আদালতের রায়ে সরকারের কিছু করার নেই।

এসময় তিনি তারেক রহমানকে দলের দায়িত্ব দেয়ার সমালোচনা করে বলেন, বিএনপির নেতৃত্বের কি এতোই দৈন্যদশা যে অন্য কাউকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করতে পারত না। বিএনপিতে কি একটা নেতাও দেশে নেই, যাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করতে পারত। 

জেলে থাকার কথা স্মরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমিও জেলে ছিলাম গত তত্বাবধায়ক সরকারের আমলে। তখন দলের দায়িত্ব দিয়েছিলাম জিল্লুর রহমানকে। আমি তো পরিবারের কাউকে দায়িত্ব দেইনি।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী ইতালি সফর ও ভ্যাটিকান সিটির পোপ ফ্রান্সিসের বৈঠকের বিষয়ে সাংবাদিকদের অবহিত করেন। মোটামুটি ১০ মিনিটের মধ্যে লিখিত বক্তব্য শেষ করে শেখ হাসিনা রসিকতাচ্ছলে বলেন, শেষ, এবার যাই তাহলে।

গণভবনের ব্যাংকোয়েট হলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে দেশের জ্যেষ্ঠ সাংবাদিকদের পাশাপাশি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!