• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

কেউ দলের উর্ধ্বে নয়: এরশাদ


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১০, ২০১৭, ০৫:৫৫ পিএম
কেউ দলের উর্ধ্বে নয়: এরশাদ

ফাইল ফটো

ঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, কেউ দলে উর্ধ্বে নয়, সে ভাই হোক আর ভাতিজা হোক। সবার আগে দল, তার পর সব কিছু।

রোববার (১০ ডিসেম্বর) রাজধানীর গুলশানে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির জয়ের আশা প্রকাশ করে জাপা চেয়ারম্যান বলেন, রংপুর হলো- জাতীয় পার্টির দূর্গ। এখানে জাতীয় পার্টি অবশ্যই জিতবে, শুধু জিতবেই না বিপুল ব্যবধানে জিতবে। রসিক নির্বাচনে পর আমরা জাতীয় নির্বাচনের দিকে মনযোগ দিব।

রসিক নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দেয়ায় নিজের ভাতিজা এইচ এম আসিফ শাহরিয়ারকে দল থেকে বহিষ্কার করেন হুসেইন মুহম্মদ এরশাদ। রোববার এ বিষয়ে নিজের অবস্থান ব্যাখ্যা করেছেন তিনি।

সম্প্রতি জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতি নিন্দা জানিয়ে প্রতিবাদে আগামী ১২ ডিসেম্বর বিক্ষোভ কর্মসূচিও ঘোষণা করেছেন জাপা চেয়ারম্যান।

তিনি বলেন, ফিলিস্তিনিদের আত্মনিয়ন্ত্রণের অধিকারে আমরা বিশ্বাস করি। ট্রাম্পের এই সিদ্ধান্তে বিশ্বব্যাপী প্রতিবাদের ঝড় উঠেছে। জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বিশেষ অধিবেশন বসেছে। আমরাও বিশ্বের সঙ্গে একাত্মতা ঘোষণা করে অবিলম্বে জেরুজালেমকে ইসরায়েলের দখলমুক্ত করার আহ্বান জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা, অধ্যাপক দেলোয়ার হোসেন, সুনীল শুভ রায়, আব্দুস সবুর আসুদ, কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব নূরুজ্জামান নূরু, জাতীয় ছাত্র সমাজের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিরু ও বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

উল্লেখ্য, রসিক নির্বাচনে জাতীয় পার্টির দলীয় প্রার্থী হিসেবে মোস্তাফিজার রহমান মোস্তফার নাম ঘোষণা করেন এরশাদ। কিন্তু পার্টির চেয়ারম্যানের সিদ্ধান্তের বাইরে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দেন আসিফ শাহরিয়ার। এজন্য দল থেকে তাকে বহিষ্কার করা হয়। আসিফ এরশাদের আপন ছোটভাই মোজাম্মেল হোসেন লালুর ছেলে।

সোনালীনিউজ/এমএইচএম 

Wordbridge School
Link copied!