• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

‘কেউ হাসিনার সঙ্গে দেখা করে দিতে পারো?’


নিউজ ডেস্ক এপ্রিল ৯, ২০১৭, ০২:১২ পিএম
‘কেউ হাসিনার সঙ্গে দেখা করে দিতে পারো?’

ফাইল ছবি

ঢাকা: ভারতে সফররত বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে চান বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন। তিনি সকলের কাছে প্রশ্ন রেখেছেন কেউ কি আছো যে আমার সঙ্গে শেখ হাসিনার দেখা করে দিতে পরো? সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তিনি এ প্রশ্ন রেখেছেন।

তিনি ওই টুইট বার্তায় বলেছেন, আমি তাকে জিজ্ঞেস করবো কেন আমি দেশে ঢুকতে পাবো না। আপর এক টুইট বর্তায় বলেন কোন এক সাংবাদিক দিল্লিতে বাংলাদেশের অ্যাম্পিসেডরকে বলেছিলো শেখ হাসিনার সঙ্গে তসলিমার দেখা করে দেন না কেন? অ্যাম্পিসেডর বলেছিলেন ‘এ কথা বললে আমার চাকরি যাবে!’  

তসলিমার টুইট

হাসিনার ভারত সফরের মুখে বেশ কয়েকদিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব তসলিমা। তিনি লিখেছেন, প্রত্যেকেই এখন হাসিনার সমর্থনে কথা বলছেন। কিন্তু একজন বাংলাদেশি নাগরিক হিসেবে আমি গত ২৪ বছর দেশে ফিরতে পারিনি। কেউ আমার সঙ্গে হাসিনার দেখা করিয়ে দেওয়ার কথা বলছেন না।

১৯৯৭ সালে তসলিমার আমার মেয়েবেলা বইটি নিষিদ্ধ হয়েছিল হাসিনার আমলে। লেখিকার প্রশ্ন, বইটি বহু পুরস্কার পেয়েছে। এবার কি বইটির ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে? সংবাদ মাধ্যমের খবর অনু‌যায়ী ব্যক্তিগত কিছু সমস্যা সমাধানের জন্যও তিনি হাসিনার সঙ্গে দেখা করতে চান।

বহুদিন ধরে তসলিমা সুইডিশ পাসপোর্ট ব্যবহার করে দিল্লিতে বসবাস করছেন। তার বাংলাদেশি পাসপোর্টটি বাংলাদেশ সরকার রিনিউ করেনি। এনিয়ে তিনি কথা বলতে চান। এছাড়া দেশে না থাকার জন্য ঢাকা থাকা তাঁর কিছু সম্পত্তি বিক্রি বা কাউকে হস্তান্তর করতে পারছেন না। এনিয়েও কথা চান তসলিমা।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!