• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কেকেআরকে আরেকবার জবাব দিতে পারবেন সাকিব?


ক্রীড়া ডেস্ক মে ১৯, ২০১৮, ০১:৩৩ পিএম
কেকেআরকে আরেকবার জবাব দিতে পারবেন সাকিব?

ঢাকা: কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) জন্য ম্যাচটি মহাগুরুত্বপূর্ণ। প্লে-অফে যেতে হলে তাদের জিততেই হবে। শনিবার রাতে কেকেআর যে ম্যাচে নামছে, তা নক-আউটের লড়াইয়ের চেয়ে কোনও অংশে কম নয়। এই ম্যাচ হারলেই যে আইপিএল থেকে ছিটকে যাওয়া প্রায় নিশ্চিত।

সানরাইজার্স হায়দরাবাদ লিগ টেবিলে শীর্ষে থাকলেও শেষ দুই ম্যাচে হেরেছে। প্লে-অফের আগে জয়ে ফিরতে ঘরের মাঠে এই ম্যাচটাই এখন কেন উইলিয়ামসনদের পাখির চোখ।

বৃহস্পতিবার তাঁদের হারিয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু যেভাবে প্লে-অফের দৌড়ে ফিরে এসেছে, তাতে ২৩ মে ইডেনে এলিমিনেটরে মুখোমুখি হওয়ার দাবিদার এখন পাঁচটি দল। সপ্তাহ শেষের চার ম্যাচেই ঠিক হয়ে যাবে কোন দুই দল ইডেনমুখী হতে চলেছে।

শুক্রবার চেন্নাই সুপার কিংস হেরে যাওয়ায় আবার প্রথম দুটি স্থান নিয়েও অনিশ্চয়তা দেখা দিয়েছে। কেকেআরের সামনে শনিবার বড় ব্যবধানে জিতে দুই নম্বরে ওঠার সম্ভাবনাও আছে এখন।

অঙ্কের জটিল হিসাব ও অন্য দলের দয়ায় সেরা চারে যাওয়া এড়াতে কেকেআরের সামনে একটাই রাস্তা, হায়দরাবাদকে হারানো। সাম্প্রতিক ফর্মের বিচারে তাদের সেই সম্ভাবনা উজ্জ্বল মনে হলেও চলতি আইপিএলে দলগুলোর সাফল্য ও ব্যর্থতার রেখচিত্র যেভাবে ওঠানামা করছে, তাতে কোন ম্যাচে কে জিতবে তা আগাম বলার ঝুঁকিই নিতে চাইছেন না কেউ।

গত দুই ম্যাচে হারের আগে উইলিয়ামসনরা যে টানা ছয়টি ম্যাচ জিতে প্লে-অফে জায়গা করে নিয়েছিলেন, এটাও উড়িয়ে দেওয়ার মতো তথ্য নয়। মাসখানেক আগে চলতি আইপিএলে নাইটদের ঘরের মাঠে তাঁদের হারায় হায়দরাবাদ। তিন সাবেক নাইট তারকা সাকিব-আল-হাসান, মণীশ পাণ্ডে ও ইউসুফ পাঠানের উপস্থিতি এই ম্যাচেও কাজে লাগতে পারে। মণীশ-ইউসুফ তেমন ধারাবাহিক না হলেও সাকিব কিন্তু ধারাবাহিকতা দেখিয়ে চলেছেন। তিনি কী পারবেন আরেকবার কেকেআরকে অবজ্ঞার জবাব দিতে?

লড়াইটা দু’দলের ব্যাটসম্যানদের মতো স্পিনারদেরও। এক দিকে যেমন কুলদীপ যাদব ও সুনীল নারিন জুটি, অন্য দিকে তেমন সাকিব ও রশিদের জোড়া আক্রমণের আশঙ্কা। শনিবারও সেই দ্বৈরথ দেখা যাবে। তবে পীযূষ চাওলাকে এই ম্যাচেও পাওয়া যাবে কি না, তা নিশ্চিত নয়। পেশির চোটের জন্য গত ম্যাচে খেলতে পারেননি তিনি।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!