• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কেকেআরকে জবাব দেয়ার ম্যাচ সাকিবের


ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৪, ২০১৮, ০৩:৪২ পিএম
কেকেআরকে জবাব দেয়ার ম্যাচ সাকিবের

ফাইল ছবি

ঢাকা: সাত বছর যে দলে খেলেছেন সেই দলটি নিলামে তাঁকে ধরে রাখার বিন্দুমাত্র চেষ্টা করেনি। সাকিব আল হাসানের সময়কালে দু’বার আইপিএল শিরোপা জিতেছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। তাতে বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডারও গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। 

কিন্তু এবার বেঙ্গালুরুর নিলামে সাকিবকে ধরে রাখার চেষ্টা করেনি কেকেআর। তাকে দলে নিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। এরই মধ্যে দলটির হয়ে দুটি ম্যাচ খেলে ফেলেছেন। দুই ম্যাচে তুলে নিয়েছেন ৩ উইকেট। 

শনিবার (১৪ এপ্রিল) ইডেন গার্ডেন্সে কেকেআরের বিপক্ষে নামবে হায়দরাবাদ। এ ম্যাচে কিং খান শাহরুখের দলকে একটা জবাবও দেওয়ার আছে সাকিবের। তিনি কি পারবেন? সেটি সময়ই বলবে। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে রাত সাড়ে ৮টায়। 

সাকিবের মতো কেকেআরে অবজ্ঞার শিকার হয়েছেন ইউসুফ পাঠানও। তাঁকেও নিলামে কেনার চেষ্টা করেনি দলটি। এই দুজনের সঙ্গে আছেন মণীশ পাণ্ডে। তিন সাবেক কেকেআর তারকাকে নিয়ে আলাদা রণনীতি সাজিয়েছে দলটি। যেটি নতুন অধিনায়ক দিনেশ কার্তিক বলেছেনও, ‘শুধু সাবেকরা কেন? ইডেনের পরিবেশ সবাই ভালো জানে। রঞ্জিতে আমরা অনেকে খেলেছি এখানে। মণীশ-ইউসুফরা দেশের সব মাঠে খেলেছে। ওরা কেকেআরের হয়ে খেলেছে বলে বাড়তি সুবিধা পাবে বলে মনে হয় না।’

বোলাররা যে হায়দরাবাদকে বাড়তি সুবিধা দিচ্ছে, তা মেনে নিতে অবশ্য দ্বিধা নেই নাইট অধিনায়কের, ‘এবার আইপিএলের অন্যতম সেরা বোলিং বিভাগ ওদের। সানরাইজার্সের বোলিংয়ে গভীরতা আছে।’ তবে পরপর দুই ম্যাচ জিতে আসা দলের সঙ্গে টক্কর দেওয়ার ক্ষমতা যে তাঁদের আছে, তা-ও মনে করিয়ে দিলেন কার্তিক। 

লড়াই সুনীল নারিন ও রশিদ খানের মধ্যেও। যা নিয়ে কার্তিক বলছেন, ‘এটাই তো আইপিএলের মজা। দু’জনের লড়াইটা জমে যাবে।’ কার্তিকের দাবি, চেন্নাইয়ের বিপক্ষে হারে ভেঙে পড়েনি দল। নাইট শিবিরের খবর, শনিবার আবার ইডেনে আসতে পারেন শাহরুখ খান। 

সোনালীনিউজ/আরআইবি/এআই

Wordbridge School
Link copied!