• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

কেকেআরে উপেক্ষিত, গম্ভীরকে সম্মান দেখাল দিল্লি


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২৮, ২০১৮, ১০:০১ এএম
কেকেআরে উপেক্ষিত, গম্ভীরকে সম্মান দেখাল দিল্লি

ঢাকা: তাঁর নেতৃত্বেই কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) সোনালী সময় পার করেছে। দুবার দলটিকে শিরোপা এনে দিয়েছেন গৌতম গম্ভীর। সেই নেতাকে নিলামে রিটেন করা তো দূরে থাক, গত সাত মৌসুমের অধিনায়ককে কেনার জন্য ন্যূনতম আগ্রহটুকুও দেখায়নি কেকেআর ফ্র্যাঞ্চাইজি।

রীতিমতো চড়া দামে পীযুষ চাওলা, রবিন উথাপ্পা ও কুলদীপ যাদবকে রাইট টু ম্যাচ কার্ডে ধরে রেখেছে নাইটরা। অথচ গম্ভীরের জন্য বাড়তি এক পয়সাও খরচ করতে রাজি হয়নি কেকেআর।

শুরু থেকেই বার্তাটা স্পষ্ট ছিল যে, গম্ভীর যুগ পেছনে ফেলে সামনের দিকে তাকাতে চাইছে নাইট রাইডার্স। খলোয়াড়সুলভ মনোভাবে কেকেআরের সিদ্ধান্তকে সমর্থন করেছেন গম্ভীর।

তিনি জানিয়েছেন, ক্যারিয়ারে এই পর্যায়ে তাঁর ভূমিকা খেলোয়াড়ের থেকেও বেশি করে একজন মেন্টর ও গাইডের। তা সে যে কোনও ফ্র্যাঞ্চাইজিতেই হোক না কেন। কেকেআর তাঁকে ছেড়ে দেওয়ার পেছনে যথার্থ কারণ রয়েছে বলেও মনে করেন গম্ভীর। তাই আবেগ জড়িয়ে থাকেলও সামনের দিকে তাকানো ছাড়া উপায় নেই বলে মেনে নিয়েছেন তিনি।

এই অবস্থায় দিল্লি ডেয়ারডেভিলস আবার ফিরিয়ে এনেছে ঘরের ছেলেকে। শুধু ২.৮ কোটি টাকায় দলে নেওয়াই নয়, ফ্র্যঞ্চাইজির তরফে এরই মধ্যে স্পষ্ট করে দেওয়া হয়েছে, দল বদলালেও নেতৃত্ব হারাতে হচ্ছে না গম্ভীরকে।

দিল্লির কোচ রিকি পন্টিং প্রথম দিনের নিলাম শেষে জানিয়ে দিয়েছেন, গম্ভীরই আসন্ন মৌসুমে নেতৃত্ব দেবেন দিল্লিকে।তিনি বলেন,‘ক্যাপ্টেন্সি নিয়ে আমাদের ভাবনা খুব সহজ। দলে ঋষভ পন্ত, শ্রেয়স আইয়ারদের মতো একঝাঁক তরুণ ভারতীয় ক্রিকেটার রয়েছে।

ওদের গাইড করার মতো অভিজ্ঞ কাউকে দরকার। আইপিএলে গম্ভীরের ক্যাপ্টেন্সি-রেকর্ড দারুণ। ওর সঙ্গে আমাদের কথাও হয়েছে। আমি নিশ্চিত, সাফল্যের সঙ্গে ও দিল্লিকে নেতৃত্ব দেবে।’


সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!