• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

কেদার যাদবকে দ্বিতীয় শিকার বানালেন সানজামুল


ক্রীড়া প্রতিবেদক মে ৩০, ২০১৭, ০৬:০৩ পিএম
কেদার যাদবকে দ্বিতীয় শিকার বানালেন সানজামুল

ঢাকা: বল হাতে বাংলাদেশকে শুরুতেই সাফল্য এনে দিয়েছিলেন পেসাররা। তবে দুই উইকেট হারানোর পর দারুন এক জুটি গড়েন শিখর ধাওয়ান এবং  দীনেশ কার্তিক। শেষ পর্যন্ত টাইগারদের ব্রেক থ্রু এনে দিয়েছেন সানজামুল ইসলাম। দীনেশ কার্তিক ৯৪ রান করে রির্টায়েড আউট হয়েছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত ৫ উইকেটে ২০৩ রান সংগ্রহ করেছে ভারত। হার্দিক পাণ্ডে ৬ এবং রবীন্দ্র জাদেজা ২ রান নিয়ে অপরাজিত আছেন।

এদিন বল হাতে ইনিংসের গোড়া পত্তন করতে নামেন মোস্তাফিজুর রহমান। প্রথম ওভার থেকে ৩ রানের বেশি সংগ্রহ করতে পারেনি ভারত। দ্বিতীয় ওভারেই বাংলাদেশকে সাফল্য এনে দিয়েছেন পেসার রুবেল হোসেন। অসাধারণ এক ডেলিভারিতে ওপেনার রোহিত শর্মাকে সাঝঘরে ফিরিয়েছেন তিনি।

রোহিতের বিদায়ের পর উইকেটে শিখর ধাওয়ানের সাথে জুটি বাধেন অজিঙ্কা রাহানে। কিন্তু খুব বেশি দুর এগুতে পারেন নি তারা। সপ্তম ওভারের প্রথম বলেই অজিঙ্কা রাহানে সাঝঘরে ফেরেন। মোস্তাফিজুর রহমানের কটারে বোল্ড হয়ে বিদায় নেন রাহানে।

এরপর দিনেশ কার্তিককে সাথে নিয়ে দারুন একটি জুটি গড়েন শেখর ধাওয়ান। হাফ সেঞ্চুরি তুলে নেন ধাওয়ান। তৃতীয় উইকেটে ধাওয়ান-কার্তিক ১০০ রান যোগ করে ভারতকে এগিয়ে নিচ্ছিলেন দারুণভাবে। ২৩তম ওভারের প্রথম ও দ্বিতীয় বলে দু’টি চার আদায় করে নেন রাহানে। তৃতীয় বলে নেন দুই। তবে চতুর্থ বলেই মেহেদী হাসানের তালুবন্দি হয়ে বিদায় নেন ওপেনার আজিষ্কা রাহানে। বোলারের নাম সানজামুল ইসলাম। কেদার যাদবকে নিজের দ্বিতীয় শিকার বানান তিনি।

মঙ্গলবার (৩০ মে) লন্ডনের কেনিংটন ওভালে নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। এদিন টস করতে মাঠে নামেন সাকিব আল হাসান। নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মুর্তাজার পরিবর্তে দলকে নেতৃত্ব দিচ্ছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

গত শনিবার নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে শেষ মুহুর্তে হেরেছে মাশরাফিরা।  ৩৪১ রানের পাহাড় গড়েও জয়ের স্বাদ পায়নি টাইগাররা। মুলত শেষ দিকে বাজে বোরিং আর ফিল্ডিংয়ের কারণেই হারের তিক্ত স্বাদ নিতে হয়েছে টাইগারদের। তামিম ইকবালের সেঞ্চুরিতে

অপরদিকে প্রস্তুতি ম্যাচে দারুন এক জয় পেয়েছে ভারত। দ্য ওভালে অনুষ্ঠিত ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ১৮৯ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড। জবাবে ২৬ ওভারে ৩ উইকেটে ১২৯ রান তুলতেই শুরু হয় বৃষ্টি। এরপর আর খেলা আর মাঠে গড়ায়নি। তাই ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে জিতে যায় কোহলিরা।

বাংলাদেশ স্কোয়ার্ড: সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান, মোসাদ্দেক হোসেন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, শফিউল ইসলাম, সানজামুল ইসলাম ও তাসকিন আহমেদ।

ভারত স্কোয়ার্ড: বিরাট কোহলি (অধিনায়ক), রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রিত বুমরাহ, শিখর ধাওয়ান, মহেন্দ্র সিং ধোনি, রবীন্দ্র জাদেজা, কেদার যাদব, দিনেশ কার্তিক, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ সামি, হার্দিক পান্ডিয়া, আজিঙ্কা রাহানে, রোহিত শর্মা, উমেশ যাদব ও যুবরাজ সিং।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!