• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

কেন থিসারার সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, জানালেন সোহান


ক্রীড়া প্রতিবেদক মার্চ ১৯, ২০১৮, ০৮:৪৯ পিএম
কেন থিসারার সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, জানালেন সোহান

ফাইল ছবি

ঢাকা: নানা কারণে নিদাহাস ট্রফি ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ স্মরণীয় হয়ে থাকবে বাংলাদেশ দলের কাছে। তারমধ্যে অন্যতম হলো হলো শ্রীলঙ্কা বনাম বাংলাদেশের মধ্যেকার টুর্নামেন্টের ৬ষ্ঠ্য ম্যাচে থিসারা পেরেরার সঙ্গে দ্বাদশ খেলোয়াড় নুরুল হাসান সোহানের উত্তপ্ত বাক্য বিনিময়। কেন সেদিন এই অপ্রীতিকর ঘটনার সৃষ্টি হয়েছিল দেশে ফিরে সাংবাদিকদের তা জানালেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।  

সোমবার (১৯ মার্চ) সকালে দেশে ফিরেই গণমাধ্যর্মীদের প্রশ্নের মুখে পড়েন নুরুল হাসান সোহান। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের ভিআইপি লাউঞ্জ দিয়ে বেরিয়ে যাবার সময় এ ব্যাপারে তাকে প্রশ্ন করেন সাংবাদিকরা।

জবাবে সোহান বলেন, ঐ সময় আমি পানি নিয়ে মাঠে ঢুকে রিয়াদ (মাহমুদউল্লাহ) ভাইয়ের সাথে কথা বলছিলাম। এমন সময় লেগ অাম্পায়ার আমার পাশ দিয়ে যাচ্ছেন দেখে তাকে জিজ্ঞাসা করেছিলাম, প্রথম বলটা বাউন্স দেয়া হয়েছিল কিনা। তখন থিসারা এসে বলে, তুমি কথা বলার কে? তুমি যাও। তোমার কথা বলা লাগবে না। আমি বলেছি, তোমার সাথে আমি কথা বলছি না। তখন ও সে আমাকে গালি দিয়েছে। আমার হয়তবা চুপ থাকা উচিত ছিল। রাগের মাথায় আমিও হয়তবা কথার জবাব দিয়েছি। এটাই ঘটনা।

প্রসঙ্গত, নিদাহাস ট্রফির ৬ষ্ঠ্য ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। আগে ব্যাট করে টাইগারদের সামনে ১৬০ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিল লঙ্কানরা। চ্যালেঞ্জ মোকাবেলা করতে নেমে এক পর্যায়ে ১৯ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৮ রান তোলে বাংলাদেশ। ফলে জয়ের জন্য শেষ ওভারে লাল সবুজের দলের প্রয়োজন হয় ১২ রানের।  

এমন অবস্থায় ২০তম ওভারে ব্যাট হাতে স্ট্রাইকে মোস্তাফিজুর রহমান আর ননস্ট্রাইক প্রান্তে মাহমুদুল্লাহ রিয়াদ। উদানার প্রথম বল মোস্তাফিজের কাঁধের উপর দিয়ে কিপারের হাতে। একই ভাবে দ্বিতীয় বল। কিন্তু আম্পায়ারের কোনো সাড়া নেই। এ সময় রানআউট হন মোস্তাফিজ। নো বল না দেয়ায় বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব ব্যাপারটা ভালোভাবে নেননি।

এক পর্যায়ে উইকেটে থাকা মাহমুদুল্লাহ রিয়াদ আর রুবেল হোসেনকে মাঠ ছেড়ে উঠে আসতে বলেন। তাকে নিবৃত্ত করার চেষ্টা করেন দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন সহ ডাগআউট কিংবা ড্রেসিংরুমে থাকা সবাই। তখন পানি নিয়ে অতিরিক্ত খেলোয়াড় কাজী নুরুল হাসান সোহান যান রিয়াদদের কাছে। এ সময় সোহানের সঙ্গে ঝগড়া লেগে যায় থিসারা পেরেরার।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!