• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

কেন্দ্রীয় যুব মহিলা লীগের সদস্য হলেন কণ্ঠশিল্পী বর্ষা


বিশেষ প্রতিনিধি জুলাই ২৭, ২০১৭, ০২:৪৪ পিএম
কেন্দ্রীয় যুব মহিলা লীগের সদস্য হলেন কণ্ঠশিল্পী বর্ষা

ঢাকা: যুব মহিলা লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হলেন তরুণ মেধাবী সঙ্গীত শিল্পী বর্ষা চৌধুরী। মঙ্গলবার (২৫ জুলাই) ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এ কমিটি ঘোষণা করা হয়।

বর্ষার প্রাতিষ্ঠানিক নাম সুমাইয়া আফরিন বর্ষা। তবে সঙ্গীত জগতে তিনি বর্ষা চৌধুরী নামেই বেশি পরিচিত। ছোটবেলা বঙ্গবন্ধুর আদর্শ লালন করে বেড়ে উঠেছেন। সঙ্গীত এবং রাজনীতিকে পাশাপাশি রেখেই এগিয়ে চলেছেন।

বর্ষার পরিবারও বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতির সঙ্গে জড়িত। তার দাদা এরশাদ রফিক মৃধা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান মেমোরিয়াল ট্রাস্টের কোষাধ্যক্ষ এবং ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উপদেষ্টা।

তার বড় মামা অ্যাডভোকেট রফিকুল ইসলাম খান মাসুদ ডেমরা থানা আওয়ামী লীগের সভাপতি। ছোট ভাই রাহাত কবি নজরুল কলেজ শাখা ছাত্রলীগের সক্রিয় কর্মী। বর্ষা নিজেও কবি নজরুল কলেজের ছাত্রী ছিলেন এবং ছাত্রলীগের রাজনীতি করেন। এরপর অধ্যাপক অপু উকিলের হাত ধরে যুব মহিলা লীগের একজন সক্রিয় কর্মী হয়ে উঠেন।

কলেজ জীবন থেকেই ক্রমান্বয়ে যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত হন। এছাড়া তার মামা শহীদ শেখ ফারুক রহমানসহ অনেক আত্মীয়-স্বজন মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন।

যুব মহিলা লীগের কেন্দ্রীয় কার্যানির্বাহী কমিটির সদস্য নির্বাচিত করায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক অপু উকিলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বর্ষা বলেন, যে বিশ্বাস ও আস্থায় আমাকে অপু দিদি সদস্য নির্বাচিত করেছেন; সেই আস্থা ও বিশ্বাস রেখে তিনি দল ও দেশের জন্য কাজ করে যাবেন।

বর্ষা আরও বলেন, দেশ দল ও বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা এবং নৌকার জন্য যুব মহিলা লীগসহ বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে জীবন বাজি রেখে কাজ করবো।

রাজনীতির পাশাপাশি বর্ষা কণ্ঠশিল্পী হিসেবেও সুনামের সঙ্গে নিজেকে প্রতিষ্ঠিত করে চলেছেন। জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়েও গান করেছেন তিনি। কয়েককটি গানের অ্যালবামও বের হয়েছে। তাছাড়া টিভি শোতেও নিয়মিত হাজির হন তিনি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/আকন

Wordbridge School
Link copied!