• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কেমন হচ্ছে দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ একাদশ


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ১৭, ২০১৭, ০৪:০৩ পিএম
কেমন হচ্ছে দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ একাদশ

ঢাকা: দক্ষিণ আফ্রিকা সফরে এখনও খুঁজে পাওয়া যায়নি গত দুই বছরে বদলে যাওয়া বাংলাদেশ ক্রিকেট দলকে। স্বাগতিকদের বিপক্ষে টেস্ট সিরিজে ধবলধোলাই হয়েছে টাইগাররা। মুশফিকুর রহীমের অপরাজিত সেঞ্চুরি সত্বেও তিন ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ১০ উইকেটে হেরেছে মাশরাফি বিন মর্তুজার দল।

এর উপর যোগ হয়েছে ইরজুরি সমস্যা। সর্বশেষ এই তালিকায় যোগ হয়েছে মোস্তাফিজুর রহমান। সিরিজ থেকেই ছিটকে পড়েছেন তিনি। মুশফিকুর রহমানকে নিয়েও রয়েছে অনিশ্চয়তা। তবে চোটের কারণে প্রথম ওয়ানডে না খেলা ওপেনার তামিম ইকবাল মাঠে নামছেন দ্বিতীয় ম্যাচে। তাই তামিম-সাকিবে ভর দিয়ে ঘুরে দাঁড়াতে চায় সফরকারিরা।

সেই লক্ষ্য সামনে রেখেই বুধবার (১৮ অক্টোবর) বাংলাদেশ সময় দুপুর ২টায় কেপ টাউনের পার্লে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

প্রথম ওয়ানডেতে সাত ব্যাটসম্যান এবং চার বোলার নিয়ে একাদশ সাজিয়েছিলেন হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। আর প্রথম ওয়ানডের মত দ্বিতীয়টিতেও একই কম্বিনেশন নিয়ে মাঠে নামার ইঙ্গিত মিলেছে গণমাধ্যমের কাছ থেকে। প্রোটিয়াদের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে ইনজুরিতে পড়ার পর দ্বিতীয় ম্যাচে খেলতে পারেননি ওপেনার তামিম ইকবাল।

ওয়ানডে সিরিজের পূর্বে একমাত্র প্রস্তুতি ম্যাচেও সাইড বেঞ্চে বসে কাটিয়েছেন তিনি। এমনকি সিরিজের প্রথম ওয়ানডেতেও দলে ছিলেননা এই ওপেনার। ধারণা করা হচ্ছে ইনজুরি কাটিয়ে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ফিরবেন এই ওপেনার। তামিম একাদশে ফিরলে কপাল পুড়বে আরেক ওপেনার ইমরুল কায়েসের।

এরপর দলের তিন নম্বর পজিশনে থাকবেন অলরাউন্ডার সাকিব আল হাসান। যদিও তার নিয়মিত পজিশন পাঁচ নম্বর। কিন্তু সিরিজের প্রথম ওয়ানডেতে তিন নম্বরে নেমেছিলেন তিনি। যেকারণে দ্বিতীয় ওয়ানডেতেও তাকে এই পজিশনে দেখা যাবে বলে ধারণা করা হচ্ছে।

এরপর যথাক্রমে ব্যাটিং অর্ডারে থাকবেন নির্ভরশীল ব্যাটসম্যান এবং উইকেট রক্ষক মুশফিকুর রহীম, মিস্টার ফিনিশার খ্যাত মাহমুদউল্লাহ রিয়াদ, হার্ড হিটার সাব্বির রহমান এবং সাত নম্বরে থাকবেন নাসির হোসেন।

গত ম্যাচে অভিষিক্ত অলরাউন্ডার সাইফ উদ্দিনও থাকছেন দ্বিতীয় ওয়ানডেতে। একাদশে আরেকটি পরিবর্তন আসলে সেটা হতে পারে তাসকিন আহমেদের পরিবর্তে ঢুকতে পারেন স্পিনার মেহেদী হাসান মিরাজ।

সেক্ষেত্রে মাশরাফির সঙ্গে বোলিংয়ে দায়িত্ব পালন করতে দেখা যাবে পেসার রুবেল হোসেনকে। আগের ম্যাচে চার পেসার নিয়ে মাঠে নামলেও দ্বিতীয় ওয়ানডেতে তিন পেসার এবং এক স্পিনার নিয়ে একাদশ সাজাতে পারে টিম ম্যানেজমেন্ট।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহী ম, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসির হোসেন, সাব্বির রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন, তাসকিন আহমেদ/ মেহেদি হাসান মিরাজ

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!