• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

কেমন হচ্ছে মেসিবিহীন আর্জেন্টিনা?


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৬, ২০১৮, ০৪:১৬ পিএম
কেমন হচ্ছে মেসিবিহীন আর্জেন্টিনা?

ফাইল ছবি

ঢাকা: সময়টা ভাল যাচ্ছে না আর্জেন্টিনার ফুটবলে। রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড পেরুতে পারেনি দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা। সেই জেড়ে ছেটে ফেলা হয়েছে কোচ হোর্হে সাম্পাওলিকে। অধিনায়ক লিওনেল মেসিও বলে দিয়েছেন এ বছর আর আর্জেন্টাইন জার্সিতে ফিরছেন না তিনি। আগামী মাসে গুয়েতামালা ও কলম্বিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে দিবালা-পাভনরা।

সেই লক্ষ্যে নতুন করে দল সাজাতে ব্যস্ত হয়ে পড়েছেন ভারপ্রাপ্ত কোচ লিওনেল স্কালোনি। রাশিয়া বিশ্বকাপে খেলা অনেককেই ছেঁটে ফেলছেন তিনি। যারা থাকছেন তাদের মধ্যে রয়েছেন, ফ্রাংকো আরমানি, গ্যাব্রিয়েল মার্কাদো, নিকোলাস ত্যাগলিয়াফিকো, মার্কস আকুইনা, এদুয়ার্দো স্যালভিও, জিওভানি লো সেলসো, পাওলো দিবালা ও ক্রিশ্টিয়ান পাভন। নবমজন হলেন সার্জিও রোমেরো। তবে দলে অন্তর্ভুক্তি নির্ভর করছে তার সুস্থ হয়ে ওঠার ওপর। এ মুহূর্তে ইনজুরি কাটিয়ে উঠতে পুনর্বাসনে আছেন তিনি।

২১ জনের দলের বাকিরা সবাই তরুণ। জিরোনিমো রুলি, জার্মান পেজ্জেলা, রামিরো মরি, লিওনার্দো পারদেশ, সান্তিয়াগো আস্কাকিবার, মাতিয়াস ভার্গাস, মার্কো ইকার্দি ও লাউয়াত্রো মার্টিনেজকে আগেই দলে নেয়ার কথা জানিয়েছিলেন স্কালোনি। শোনা যাচ্ছে, ফ্রাংকো কার্ভি, জিওভানি সিমিওনে, অ্যালান ফ্রাংকো ও ফ্যাব্রিসিও বুসতোসকে টানার চেষ্টা করছেন তিনি। এ ছাড়া বিশ্বকাপ খেলা অ্যাঞ্জেল ডি মারিয়া ও নিকোলাস ওতামেন্দি রয়েছেন তার বিবেচনায়।

সম্ভাব্য আর্জেন্টাইন দল:
গোলকিপার: রুলি, আরমানি ও রোমেরো।
রক্ষণভাগ: পেজেল্লা, মরি, মার্কাদো, ত্যাগলিয়াফিকো, ফ্রাংকো, বুসতোস
মিডফিল্ডার: পারদেশ, আস্কাকিবার, আকুইনা, লো সেলসো ও ভার্গাস।
আক্রমণভাগ: কার্ভি, ইকার্দি, মার্টিনেজ, স্যালভিও, দিবালা, পাভন ও সিমিওনে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!