• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
মেয়র প্রার্থী বাবুর ইশতেহার ঘোষণা

কেসিসিকে স্বশাসিত স্থানীয় সরকার প্রতিষ্ঠান করার অঙ্গীকার


খুলনা প্রতিনিধি এপ্রিল ২৮, ২০১৮, ০৫:০৯ পিএম
কেসিসিকে স্বশাসিত স্থানীয় সরকার প্রতিষ্ঠান করার অঙ্গীকার

খুলনা : জবাবদিহিমূলক ও স্বশাসিত স্থানীয় সরকার প্রতিষ্ঠান হিসেবে খুলনা সিটি করপোরেশনকে (কেসিসি) গড়ে তোলা ও বন্ধ কল-কারখানা চালুর অঙ্গীকার ব্যক্ত করে ১৭ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন সিপিবি মনোনীত ও বাসদ (বাম) গণতান্ত্রিক মোর্চা সমর্থিত মেয়র প্রার্থী মিজানুর রহমান বাবু।

শুক্রবার (২৭ এপ্রিল) বেলা ১১টায় দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এ ইশতেহার ঘোষণা করেন।

নির্বাচনী ইশতেহারে দেওয়া বাবুর প্রতিশ্রুতির মধ্যে রয়েছে খুলনা সিটি করপোরেশনকে স্বশাসিত স্থানীয় সরকার প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা, অনিয়ম-দুর্নীতিমুক্ত সিটি করপোরেশন গড়া, জনগণের কার্যকর অংশগ্রহণ নিশ্চিতকরণ, বন্ধ কল-কারখানা চালু ও হকার পুনর্বাসন, কর্মসংস্থান ও দক্ষ জনশক্তি, শিক্ষা ও সংস্কৃতির প্রসার, প্রকৃতি ও পরিবেশ সংরক্ষণ, স্বাস্থ্য পরিসেবা ও চিকিৎসাসেবা নিশ্চিতকরণ, দরিদ্রবান্ধব আবাসন সৃষ্টি, সুপেয় পানি, বর্জ্য ও পয়োনিষ্কাশন, স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিতকরণ, সড়ক-মহাসড়ক সংস্কার, যানজট ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, নগরীতে অপরাধ-সন্ত্রাস ও মাদকমুক্ত পরিবেশ তৈরি, নারী সমাজের বৈষম্য দূর, সবার ধর্ম পালনের অধিকার নিশ্চিতকরণ, শিশু-কিশোরদের প্রতিভা বিকাশ ও বিনোদনের জন্য উপযুক্ত সামাজিক পরিবেশ সৃষ্টি এবং সুন্দরবনবিনাশী সব ধরনের প্রকল্প ও কর্মকাণ্ডের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলা।

ইশতেহার ঘোষণার পর অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান নিয়ে শঙ্কা প্রকাশ করে বাম দলের এ মেয়র প্রার্থী বলেন, কালো টাকা, পেশিশক্তি, প্রশাসনিক ক্ষমতার অপব্যবহার চলছে। লোক ভাড়া করে জনগণের ভোট আদায়ের চেষ্টা করা হচ্ছে। এ ক্ষেত্রে নির্বাচন কমিশন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকেও তিনি দলীয় বলয়ভুক্ত বলে মন্তব্য করে এর থেকে বেরিয়ে এসে জনগণকে সচেতন হওয়ার আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে দলের জেলা সভাপতি ডা. মনোজ দাস, নগর সভাপতি এইচএম শাহাদাত, কেন্দ্রীয় সদস্য এসএ রশিদ, নগর সম্পাদক অ্যাডভোকেট বাবুল হাওলাদার, সুতপা বেদজ্ঞ, কাজী দেলোয়ার হোসেন, ডা. এমএ ফরিদ, জনার্ধন দত্ত নান্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!