• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
যুব বিশ্বকাপ

কো. ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২০, ২০১৮, ০৬:২৯ পিএম
কো. ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত

ফাইল ছবি

ঢাকা: চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটে শনিবার (২০ জানুয়ারি) বাংলাদেশের কোন ম্যাচ ছিল না। নিজেদের খেলা না থাকলেও এদিন মাঠে নামা ইংল্যান্ড বনাম কানাডার ম্যাচে নজর ছিল লাল সবুজ দলের সমর্থকদের। শেষ অবধি হতাশই হতে হয়েছে তাদের। কানাডাকে হারিয়ে ‘সি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে ইংলিশ যুবারা। ফলে কোয়ার্টার ফাইনালে প্রতিপক্ষ হিসাবে ভারতকে পেয়েছে সাইফ-আফিফরা।  

ফলে শেষ আটে বাংলাদেশকে বড় চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে। চলতি আসরে এখন পর্যন্ত দুর্দান্ত প্রতাপে খেলছে ভারতীয় যুবারা। অস্ট্রেলিয়াকে শত রানের বিশাল ব্যবধানে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে রাহুল দ্রাবিড়ের শিষ্যরা। এরপর গ্রুপ পর্বে পাপুয়া নিউগিনি ও জিম্বাবুয়েকে ১০ উইকেটে উড়িয়ে দিয়েছে ভারত।

অপরদিকে ‘সি’ গ্রুপে থাকা বাংলাদেশ প্রথম দুটি ম্যাচে দাপুটে জয় পায়। শুরুতে নামিবিয়ার বিপক্ষে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ৮৭ রানের জয়ের পর কানাডার বিপক্ষে ৬৬ রানের জয়ে পরবর্তী রাউন্ড নিশ্চিত হয় দলটির। তবে গ্রুপ পর্বে নিজেদের খেলা শেষ ম্যাচে ইংল্যান্ডের কাছে ৭ উইকেটের বড় ব্যবধানে হারে বাংলাদেশের যুবারা।

‘বি’ গ্রুপে সব ম্যাচ জিতে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। আর দুই ম্যাচ জিতে রানার্স আপ বাংলাদেশ।  ড্রয়ের নিয়ম অনুযায়ী, ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়নের লড়াইটা নির্ধারিত ছিল ‘সি’ গ্রুপের রানার্স-আপের সঙ্গে। এই গ্রুপ থেকে সাইফ হাসানরা দ্বিতীয় হয়ে শেষ করায় প্রতিপক্ষ হিসেবে ভারতের মুখোমুখি দাঁড়িয়ে গেছে তারা। ২৬ জানুয়ারি কুইন্সটাউনে কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে দল দুটি।

আইসিসি অনূর্ধ্ব ১৯ ক্রিকেট বিশ্বকাপে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যকার ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৩ জানুয়ারি আর বাংলাদেশ ও ভারতের মধ্যকার ম্যাচটি মাঠে গড়াবে ২৬ জানুয়ারি। বাংলাদেশ সময়ানুযায়ী ২৫ তারিখ দিবাগত রাতে ভোর ৩.৩০ মিনিট থেকে নিউজিল্যান্ডের কুইন্সটাউনে শুরু হবে দু’দলের মধ্যকার ম্যাচটি। কোয়ার্টারের এই লড়াইটি সরাসরি দেখা যাবে টেলিভিশনের পর্দায়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!