• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

কোচ নিয়োগের আগে আরও ভাবতে চাই: কাজী নাবিল


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ১৬, ২০১৭, ০৮:১৪ পিএম
কোচ নিয়োগের আগে  আরও ভাবতে চাই: কাজী নাবিল

ঢাকা: ঘরের মাঠে আসন্ন সাফ চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে দীর্ঘ মেয়াদি পরিকল্পনা হাতে নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। একটি শক্তিশালী দল গঠন করার লক্ষ্যে ২০ জানুয়ারি থেকে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) শুরু হচ্ছে কন্ডিশনিং ক্যাম্প। ৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এই ক্যাম্প। ক্যাম্পের প্রাথমিক স্কোয়াডে থাকবেন ৩০ জনের বেশি খেলোয়াড়। সাম্প্রতিক সময়ে যারা জাতীয় দলে খেলেছেন, তাদের সকলকেই সুযোগ দেয়া হবে। তাছাড়া যারা লিগে ভাল নৈপুন্য প্রদর্শন করেছেন, সুযোগ থাকছে তাদের জন্যও।

তবে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল উপলক্ষে ৮ ফেব্রুয়ারী জাতীয় দলের ক্যাম্প থেকে খেলোয়াড়দের ছেড়ে দেয়া হবে। ১৯ জানুয়ারি রিপোর্টিং করবে ডাক পাওয়া খেলোয়াড়রা। ২০ জানুয়ারি ক্যাম্প শুরু হবে। জন ও রায়ানকে ইনপুট দেবেন নিপু। তাদের সঙ্গে থাকবে রূপু ও বাবু। স্থানীয় কোচ হিসেবে কাজ করবেন জিলানী। এই মুহুর্তে কোনো বিদেশি কোচ আনছে না বাফুফে। সোমবার (১৬ জানুয়ারি) বাফুফে ভবনে অনুষ্ঠিত জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির সভা শেষে এসব তথ্য জানান কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ। তিনি আরো বলেন, কোচ নিয়োগের আগে আমরা আরও ভাবতে চাই।

নাবিল আহমেদ বলেছেন, ‘কিছুদিন ধরে একটা আলোচনা চলে আসছে আমাদের খেলোয়াড়দের ফিটনেসে ঘাটতি আছে। তারা খেলার সময় পারফরম্যান্স ধরে রাখতে পারেন না এবং ৬০-৭০ মিনিট পর আর খেলা আমাদের হাতে থাকে না। এখানে যারা টেকনিক্যাল স্টাফ আছেন তাদের সঙ্গে আলোচনা করেছি। আমাদের মূল লক্ষ্য যেহেতু বছরের শেষ দিকে সাফ চ্যাম্পিয়নশিপ, তাই আমরা আগে খেলোয়াড়দের ফিটনেস পরখ করে নিতে চাই।’

আপাতত কোন প্রধান কোচ থাকছেন না। কোচিং ষ্টাফরা খেলোয়াড়দের ফিটনেস নিয়ে কাজ করবেন। ফিটনেস এন্ড এসেসম্যান্ট ট্রেনিংয়ে খেলোয়াড়দের বর্তমান অবস্থা যাচাই করা হবে। ফিটনেসে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে। আমরা বছর জুড়েই খেলোয়াড়দের ফিটনেস মনিটরিং করবো।

তিনি বলেন, কোচ নিয়োগে যাদের সঙ্গে কথা হয়েছে, তাদের কেউ ফেব্রুয়ারীর আগে আসতে পারবেন না। এ অবস্থায় আমরা কোচ নিয়োগ দিয়ে বসিয়ে রাখতে চাইনা। এমন সময় কোচ নিয়োগ দিতে চাই, যাতে তিনি এসে শেখ কামাল ক্লাব কাপের খেলাগুলো দেখতে পারেন।

নাবিল আহমেদ বলেন, কোচ নিয়োগের আগে আমরা আরও ভাবতে চাই। কয়েকজন নিয়ে আলোচনা হয়েছে। ২-৪ জন ই-মেইলে আমার সঙ্গে যোগাযোগ করেছেন। তাদের কাছ থেকে সিভি আহবান করা হয়েছে। হাত তালি পাওয়ার জন্য আমি কোন সিদ্ধান্ত চাইনা। চিন্তা-ভাবনা করেই সিদ্ধান্ত নিতে চাই। কোটান রাজি, আমরাও রাজি। তিনি কিছু শর্ত দিয়েছেন, আমাদেরও কিছু শর্ত আছে। অতীতে অনলাইন কোচিং হয়েছে। বিষয়টি আমরা গুরুত্ব দিয়েই বিবেচনা করছি। এ কারনেই কোচ নিয়োগের ক্ষেত্রে চিন্তা-ভাবনা করছি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!