• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কোচিং স্টাফকে কৃতিত্ব দিলেন তামিম


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২২, ২০১৮, ০৫:৩৪ পিএম
কোচিং স্টাফকে কৃতিত্ব দিলেন তামিম

ঢাকা: দেশের ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম ইকবাল। গত বছরের মতো চলতি বছরেও রাজকীয় শুরু করেছে চট্টগ্রামের এই ব্যাটসম্যান। চলমান ত্রিদেশীয় সিরিজে প্রথমে জিম্বাবুয়ে ও পরের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে সমান ৮৪ রান করে সংগ্রহ করেছেন। উভয় ম্যাচেই বড় ব্যবধানে জিতেছেন লাল সবুজের বাংলাদেশ। এমন ফলাফলের জন্য শুধু খেলোয়াড়রাই নন, পুরো কোচিং স্টাফকে কৃতিত্ব দিলেন তামিম।  

সোমবার (২২ জানুয়ারি) মিরপুরে সংবাদ সম্মেলনে দেশসেরা এই ওপেনার বলেন, দক্ষিণ আফ্রিকার স্মৃতি ভুলে নিজেদের ফিরে পেতে গত কয়েক মাসে অসম্ভব কষ্ট করে চলেছেন দলের সবাই। দলকে এখন দেখাশোনা করছেন খালেদ মাহমুদ সুজন, রিচার্ড হ্যালসল, কোর্টনি ওয়ালশরা। ভাল ফলের জন্য সবাই একসঙ্গে কাজ করছেন। বোলাররাও এখন আগের চেয়ে বেশি পরিশ্রম করছেন।

তামিম বলেন, ‘আমার কাছে মনে হয় আমাদের কোচিং স্টাফকে কৃতিত্ব দিতে হবে। সুজন ভাই আছেন, রিচার্ড হ্যালসল আছেন, কোর্টনি ওয়ালশ আছেন। গত তিন চার বছরে পেস বোলারদের যত বোলিং করতে দেখি নি, আমার শেষ এক-দেড়মাসে অতটুকু বোলিং করতে দেখেছি। তারা কঠোর পরিশ্রম করছে। কোচরা তাদের যে প্ল্যান দিয়েছিল, তা পুরো কাজে লাগিয়েছে। প্রচণ্ড পরিশ্রম করেছে, প্রচুর কষ্ট করেছে।’

এখন পর্যন্ত ১৭৬টি ওয়ানডে ম্যাচ খেলেছেন তামিম ইকবাল। ব্যাট হাতে ৩৫.১১ গড়ে ৫৯৩৪ রান করেছেন দেশ সেরা এই ব্যাটসম্যান। ৪০টি হাফ সেঞ্চুরি করলেও সেঞ্চুরি করেছেন মাত্র ৯টি। এ নিয়ে খানিকটা হতাশা প্রকাশ করে তামিম বলেন, ‘সত্যি কথা বলতে আমার আরও সেঞ্চুরি করা উচিৎ ছিল। ডাবল ফিগার দেখতেও ভাল্লাগে, শুনতেও ভাল্লাগে।

তিনি বলেন, বলতে গেলে ১৭০ টার বেশি ওয়ানডে ম্যাচ খেলে ফেলেছি। প্রায় ৪০ টার মতো ফিফটি (হাফ সেঞ্চুরি) করেছি। ওইদিকে থেকে চিন্তা করলে এটা হতাশাজনক যে আমার আরও সেঞ্চুরি করা উচিত ছিল। কিভাবে সেঞ্চুরির সংখ্যা দুই অঙ্কে নেয়া যায় সেদিকে আমার লক্ষ্য থাকবে।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!